Saturday, May 18, 2024
Homeদেশজুড়েগাজীপুরের ট্রেন দুর্ঘটনা: ট্রেন চলাচলে শিডিউল মানা যাচ্ছে না

গাজীপুরের ট্রেন দুর্ঘটনা: ট্রেন চলাচলে শিডিউল মানা যাচ্ছে না

আলোর যুগ প্রতিনিধিঃ গাজীপুরে শুক্রবার দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষের পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ চলাচলকারী সকল ট্রেনের শিডিউল বিপর্যয় দেখা দিয়েছে। এতে যাত্রীরা পড়েছে ভোগান্তিতে। শনিবার ২টা পর্যন্ত ট্রেন দুইটির উদ্ধার কাজ চলছিল। জয়দেবপুর জংশনে শনিবার থেকে বিভিন্ন জেলার যাত্রীরা গন্তব্যে যাওয়ার জন্য ট্রেনের অপেক্ষা করতে দেখা গেছে।

স্টেশন মাস্টার মোঃ হানিফ আলী জানান, দুর্ঘটনার কয়েক ঘণ্টা পর থেকে পাশের লাইনে ট্রেন চলাচল শুরু করলেও পুরোপুরি স্বাভাবিক হয়নি। এক লাইনে ট্রেন চলাচল করতে গিয়ে রেশনিং পদ্ধতিতে ট্রেন চালানো হচ্ছে। পার্শ্ববর্তী ধীরাশ্রম স্টেশন এবং জয়দেবপুর জংশনে ট্রেন অপেক্ষায় রেখে একটি একটি করে ট্রেন দুই দিকে চলতে দেয়া হচ্ছে এতে করে কোন ট্রেনেরই শিডিউল ঠিক থাকছে না।

শুক্রবার বিকাল ৪টা থেকে উদ্ধারকাজ শুরু হলেও শনিবার দুপুর ২টায় উদ্ধার কাজ শেষ হয়নি। ইতিমধ্যে ট্রেনের দুইটি ইঞ্জিনসহ দুই ট্রেনের সবগুলি বগি উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনা কবলিত দুই ট্রেনের ইঞ্জিন দুইটির উদ্ধার কাজ চলমান রয়েছে। ঘটনাস্থলে দুইটি ইঞ্জিন ও তৈলবাহী একটি ওয়াগন (বগি) ঘটনাস্থলে রয়েছে। এখন উদ্ধারকাজে বিরতি চলছে।

এগুলো রেললাইন থেকে সড়িয়ে নেওয়ার পর ট্রেন চলাচলা স্বাভাবিক হবে বলে উদ্ধার কাজের সংশ্লিষ্টরা জানিয়েছেন। এদিকে, ঘটনা তদন্তে তিনটি তদন্ত কমিটি কমিটি গঠন করা হলেও কোন তদন্ত টিমের সদস্যদেরই দুপুর দুইটা পর্যন্ত ঘটনাস্থলে দেখা যায়নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments