Saturday, May 18, 2024
Homeশিক্ষা২৫ জেলায় আজও মাধ্যমিক বিদ্যালয়ে ছুটি

২৫ জেলায় আজও মাধ্যমিক বিদ্যালয়ে ছুটি

আলোর যুগ প্রতিনিধিঃ গরম না কমায় আজও ২৫ জেলায় স্কুল ছুটি ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। শুক্রবার শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, আবহাওয়া পূর্বাভাসের ভিত্তিতে খুলনা ও রাজশাহী বিভাগের সকল জেলা, ঢাকা বিভাগের ঢাকা ও টাঙ্গাইল জেলা, চট্টগ্রাম বিভাগের চাঁদপুর জেলা এবং রংপুর বিভাগের রংপুর, কুড়িগ্রাম, নীলফামারী ও দিনাজপুর জেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার বন্ধ থাকবে।

ঈদের ছুটির পর গরমের কারণে ২৭ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছিল সরকার। পরে শিখন ঘাটতি কাটাতে ৪ মে থেকে শনিবারও ক্লাস নেওয়ার নির্দেশনা আসে।  সে অনুযায়ী দীর্ঘদিনের রেওয়াজ ভেঙে শনিবার ক্লাস শুরু হচ্ছে মাধ্যমিক বিদ্যালয়গুলোতে। এরইমধ্যে বৃষ্টি হয়ে দেশের বিভিন্ন অঞ্চলে গরমের তীব্রতা কমে এসেছে। ফলে ৩৯ জেলায় শনিবার ক্লাসে বসবে শিক্ষার্থীরা।

গত রবিবার সারাদেশে স্কুল খুলে দেয়ার পর গরমের মধ্যে অনেক জায়গায় শিক্ষক-শিক্ষার্থীদের অসুস্থ হয়ে পড়ার খবর আসে। বিষয়টি তখন আদালতে গড়ায়। ওই অবস্থায় রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়ে ছুটি ঘোষণা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সেই ছুটির পর শুক্র-শনির সাপ্তাহিক ছুটি কাটিয়ে রবিবার থেকে প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরু হওয়ার কথা। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বলেন, “রবিবার থেকে যথারীতি ক্লাস শুরু হবে। এরমধ্যে যদি কোনো সিদ্ধান্ত হয় তাহলে আমরা সেটি শনিবার জানিয়ে দেব।”

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments