Sunday, May 19, 2024
Homeক্রিকেটসূর্যের বিধ্বংসী সেঞ্চুরি, উড়ে গেল হায়দরাবাদ

সূর্যের বিধ্বংসী সেঞ্চুরি, উড়ে গেল হায়দরাবাদ

আলোর যুগ স্পোর্টসঃ আইপিএলের চলতি আসরে টানা চার হারে খাদের কিনারায় পড়ে থাকা মুম্বাই ইন্ডিয়ান্স দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে। সূর্যকুমার যাদবের বিধ্বংসী সেঞ্চুরিতে সানরাইজার্স হায়দরাবাদকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে দিয়েছে তারা। শুরুটা ভালো হলেও ৮ উইকেটে কেবল ১৭৩ রানের পুঁজি দাঁড় করায় হায়দরাবাদ। তাড়া করতে নেমে ৩১ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে মুম্বাই। প্রথম তিন ব্যাটারের কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক।

হায়দরাবাদের বোলারদের কিছুক্ষণ সমীহ করার পর তিলক ভার্মাকে নিয়ে তাণ্ডব শুরু করেন সূর্য। ১৮তম ওভারের দ্বিতীয় বলে ছক্কা মেরে দলের জয় নিশ্চিতের পাশাপাশি সেঞ্চুরির স্বাদও পান ডানহাতি এই ব্যাটার। ৫১ বলে ১২ চার ও ৬ ছক্কায় অপরাজিত ১০২ রানে নিজের ইনিংসটি সাজান তিনি। অবিচ্ছিন্ন ১৪৩ রানের জুটিতে তাকে দারুণ সঙ্গ দেওয়া তিলক অপরাজিত ছিলেন ৩৭ রানে।

সূর্য যেখানে একাই ১৮টি বাউন্ডারি মেরেছেন সেখানে হায়দরাবাদের সম্মিলিত বাউন্ডারির সংখ্যাই ছিল ১৮টি। টস হেরে ব্যাট করতে নেমে ৫৬ রানের উদ্বোধনী জুটি পায় তারা। তা ভাঙে জাসপ্রিত বুমরাহর বলে অভিষেক শর্মা ১১ রানে ফিরে যান। এরপর অবশ্য ব্যাটিং বিপর্যয়ের মধ্যে পড়ে। দারুণ শুরু পেলেও ফিফটি না ছুঁয়ে সাজঘরে ফিরতে হয় ট্রাভিস হেডকে। ৩০ বলে ৪৮ রানে ফেরেন তিনি।

দেড়শ পেরোনোও যখন মুশকিল হচ্ছিল তখন ব্যাট হাতে দাঁড়িয়ে যান কামিন্স। তার ১৭ বলে ২ ছক্কা ও ২ চারে অপরাজিত ৩৫ রানের ক্যামিও ইনিংসে কিছুটা লড়াই করার মতো সংগ্রহ পায় হায়দরাবাদ। মুম্বাইয়ের হয়ে তিনটি করে উইকেট নেন পিযুষ চাওলা ও অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এছাড়া বুমরাহ ও আনশুলের শিকার একটি করে উইকেট। বোলারদের দারুণ পারফরম্যান্সকে পরে বৃথা যাওয়ার কোনো সুযোগই দেননি সূর্য। এই জয়ে ১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে একদম তলানি থেকে এক ধাপ উপরে উঠেছে মুম্বাই। ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চারে আছে হায়দরাবাদ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments