Saturday, May 18, 2024
Homeখেলারুদ্ধশ্বাস ক্লাসিকো জিতে শিরোপার আরও কাছে রিয়াল

রুদ্ধশ্বাস ক্লাসিকো জিতে শিরোপার আরও কাছে রিয়াল

আলোর যুগ স্পোর্টসঃ স্প্যানিশ লা লিগা এল ক্লাসিকোয় দুইবার পিছিয়ে পড়ার পরও শেষ মুহূর্তে জুড বেলিংহ্যামের গোলে বার্সেলোনার বিপক্ষে ৩-২ ব্যবধানের রোমাঞ্চকর জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রোমাঞ্চকর লড়াইয়ে জিতে লিগ শিরোপা পুনরুদ্ধারের পথে বড় এক ধাপ এগিয়ে গেল কার্লো আনচেলত্তির দল। রবিবার সান্তিয়াগো বার্নাব্যুতে রোমাঞ্চকর জয়ে লিগ টেবিলে বার্সেলোনার চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেছে রেকর্ড চ্যাম্পিয়নরা। এ নিয়ে চলতি মৌসুমের তিন ক্লাসিকোর সবগুলোয় জিতল রেয়াল।

প্রতিপক্ষে মাঠে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। রাফিনিয়ার ক্রস থেকে দারুণ হেডে গোলটি করেন ক্রিস্টেনসেন। সমতায় ফিরতে অবশ্য বেশি দেরি করেনি রিয়াল। ১৬তম মিনিটে জোয়াও কানসেলোকে পাশ কাটিয়ে বক্সে ঢুকেছিলেন লুকাস ভাসকেস। কিন্তু তাকে ফাউল করে বার্সার জন্য বিপদ ডেকে আনেন কুবারসি। পেনাল্টি পেয়ে গোল করতে কোনো ভুল করেননি ভিনিসিয়ুস। ২৮তম মিনিটে আবারও এগিয়ে যাওয়ার খুব কাছাকাছি ছিল বার্সা। লামিন ইয়ামালের ব্যাকহিল ফেরাতে গোললাইনের ভেতরেই ঢুকে পড়েন আন্দ্রি লুনিন। তবে ভিএআর জানায়, বল পুরোপুরি গোললাইন অতিক্রম করার আগেই তা ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক। তাই এ যাত্রায় বেঁচে যায় রিয়াল।

প্রথমার্ধ শেষ হওয়ার আগে ইনজুরির কারণে মাঠ ছাড়তে হয় বার্সা মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে। বিরতির পর দু’দলই সমান পাল্লায় লড়তে থাকে। তবে এবারও আগে গোলের দেখা পায় বার্সা। ৬৯ মিনিটে ইয়ামালের শট লুনিন ঠেকিয়ে দিলেও ফিরতি শটে ঠিকই কাতালানদের এগিয়ে দেন ফারমিন লোপেস। কিন্তু সেই লিড চার মিনিটের বেশি ধরে রাখতে পারেনি সফরকারীরা। বাঁ প্রান্ত থেকে ভিনির নিখুঁত ক্রসে জোরালো শট নিয়ে বার্সা গোলরক্ষক টার স্টেগানকে পরাস্ত করেন ভাসকেস। ডানপ্রান্তে থাকা বার্সা ডিফেন্ডার জুলেস কুন্দেকে নিজের উপস্থিতি টেরই পেতে দেননি তিনি।

সমতায় ফেরার পর জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল। বার্সার দুর্গে একের পর এক হানা দেয় তারা। ৭৮ মিনিটে পাল্টা আক্রমণে স্টেগানকে একা পেয়েও গোল করতে পারেননি ভিনি। তবে রিয়ালের চেষ্টা থেমে থাকেনি। যোগ করা সময়ের প্রথম মিনিটেই আসে সেই কাঙ্ক্ষিত মুহূর্ত। ভাসকেসের দূরপাল্লার ক্রস পেছনে থাকা বেলিংহ্যামের জন্য ছেড়ে দেন হোসেলু। তা দেখে বোকা বনে যান বার্সা ডিফেন্ডাররা। এরপর সেই ক্রস থেকে দুর্দান্ত শটে বেলিংহ্যাম গোল করলে তাদের অসহায়ত্ব ফুটে ওঠে আরও করুণভাবে। যেন কিছুই করার ছিল না তখন!

২০০৭ সালে রুড ফন নিস্তরলয়ের পর লা লিগায় নিজের প্রথম দুই এল ক্লাসিকোতে জয়সূচক গোল করা রিয়ালের প্রথম ফুটবলার বেলিংহ্যাম। এ জয়ে ৩২ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল রিয়াল। দুইয়ে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার সঙ্গে তাদের ব্যবধানটা এখন বেড়ে দাঁড়িয়েছে ১১ পয়েন্টে। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments