Saturday, May 18, 2024
Homeআন্তর্জাতিকগাজায় ইসরায়েলি হামলায় আরও ৬৬ ফিলিস্তিনির প্রাণহানি

গাজায় ইসরায়েলি হামলায় আরও ৬৬ ফিলিস্তিনির প্রাণহানি

আলোর যুগ প্রতিনিধিঃ গাজা উপত্যকায় ইসরাইলি হামলায় গত ২৪ ঘণ্টায় আরও অন্তত ৬৬ ফিলিস্তিনির নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৩৮ জন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আনাদোলু এজেন্সি এ তথ্য জানিয়েছে। মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, “ইসরায়েলি দখলদার (বাহিনী) গাজা উপত্যকায় বসবাসরত পরিবারের ওপর সাতটি গণহত্যা চালিয়েছে। এ হামলায় গত ২৪ ঘণ্টায় ৬৬ জন নিহত ও ১৩৮ জন আহত হয়েছে।

এতে আরও বলা হয়েছে, “অনেক মানুষ এখনো ধ্বংসস্তূপের নিচে এবং রাস্তায় আটকা পড়েছে কারণ উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছে না।” ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, আন্তর্জাতিক আদালতের একটি অস্থায়ী রায়কে লঙ্ঘন করে ইসরায়েল গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে। ৭ অক্টোবর থেকে শুরু হওয়া এ হামলায় কমপক্ষে ৩৪ হাজার ৪৫৪ ফিলিস্তিনি নিহত হয়েছে, যাদের বেশিরভাগই নরী ও শিশু।

আহত হয়েছে আরো প্রায় ৭৭ হাজার ৫৭৫ জন। গাজার উপর ইসরায়েলি এ আগ্রাসনের কারণে খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের তীব্র সঙ্কটের মধ্যে ভূখণ্ডের প্রায় ৮৫ শতাংশ জনসংখ্যাকে অভ্যন্তরীণ বাস্তুচ্যুতির দিকে ঠেলে দিয়েছে। জাতিসংঘের মতে, এ হামলায় ছিটমহলের ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments