Friday, May 3, 2024
Homeখেলাএসি মিলানকে হারিয়ে পাঁচ ম্যাচ আগেই চ্যাম্পিয়ন ইন্টার

এসি মিলানকে হারিয়ে পাঁচ ম্যাচ আগেই চ্যাম্পিয়ন ইন্টার

আলোর যুগ স্পোর্টসঃ ইতালিয়ান সিরি আর ম্যাচে গতকাল রাতে সান সিরোতে এসি মিলানের বিপক্ষে ২-১ ব্যবধানের জয় পায় ইন্টার মিলান। এই জয়ে পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত হয়েছে তাদের। এ নিয়ে ২০তম শিরোপা জেতার নজির গড়ল ক্লাবটি। ম্যাচের ১৮তম মিনিটেই ইন্টার মিলানকে এগিয়ে নিয়ে যান ফ্রান্সেসকো আচের্বি। কর্নার থেকে উড়ে আসা বল পাভার্দের হেড থেকে নিয়ে লক্ষ্যভেদ করেন ইতালিয়ান এই ডিফেন্ডার। বিরতির পর ব্যবধান দ্বিগুণ করেন মার্কাস থুরাম। বক্সের বাইরে থেকে দারুণ এক শটে জাল খুঁজে নেন ফরাসি এই ফরোয়ার্ড।

৮০তম মিনিটে ব্যবধান কমান ফিকায়ো তোমোরি। গাবিয়ার দুর্দান্ত হেড ঝাপিয়ে ঠেকিয়ে দেন ইন্টার গোলরক্ষক। তবে নিয়ন্ত্রণে নিতে পারেননি। ফিরতি বল জালে পাঠাতে ভুল করেননি তোমোরি। এই গোলের পর আত্মবিশ্বাসী মিলান আরও কয়েকটি আক্রমণ চালায়। তবে গোলের দেখা পায়নি আর। ইনজুরি সময়ে উত্তেজনা ছড়ায় দুদল। বিতণ্ডায় জড়িয়ে একই সঙ্গে লাল কার্ড দেখেন এসি মিলানের ডিফেন্ডার থিও হের্নান্দেস ও ইন্টারের ডিফেন্ডার ডেনজেল ডামফ্রিস।

খানিক বাদে প্রতিপক্ষের একজনকে কনুই মেরে ডিফেন্ডার দাভিদে কালাব্রিয়াও বহিষ্কার হলে ৯ জনে পরিণত হয় এসি মিলান। কিছুক্ষণ পরেই রেফারির শেষ বাঁশি বাজলে উল্লাসে ভাসে ইন্টার মিলান। ৩৩ ম্যাচে ২৭ জয় ও ৫ ড্রয়ে ৮৬ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করেছে ইন্টার মিলান। সমান ম্যাচে ১৭ পয়েন্ট কম নিয়ে দুইয়ে এসি মিলান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments