Thursday, May 9, 2024
Homeবাংলাদেশঅধিনায়ক হিসেবে আবারও বাবরকে বেছে নিল পিসিবি

অধিনায়ক হিসেবে আবারও বাবরকে বেছে নিল পিসিবি

আলোর যুগ স্পোর্টসঃ ‘জানি না, কে অধিনায়ক হবে। শাহিন চালিয়ে যাবে, নাকি নতুন কেউ আসবে’- পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সভাপতি মহসিন নাকভির এই কথার পরই শাহিন শাহ আফ্রিদির নেতৃত্ব হারানোর শঙ্কা জাগে। গুঞ্জন ওঠে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই ফরম্যাটের অধিনায়ক পাল্টাবে পিসিবি। পাকিস্তানি গণমাধ্যম জিওনিউজ-এর খবর, ইতোমধ্যে নতুন অধিনায়ক বেছেও নিয়েছে গ্রিন ক্যাপরা। বাবর আজমকে নেতৃত্বে ফেরানোর সিদ্ধান্ত হয়েছে।

পাকিস্তানি গণমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, পিসিবি বাবর আজমকে টি-টোয়েন্টি দলের নেতৃত্বে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে। বোর্ড সূত্রের বরাত দিয়ে জিওনিউজ জানায়, নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে নতুন দফায় অধিনায়কত্ব শুরু করবেন বাবর। আগামী ১৮ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত চলবে পাকিস্তান ও নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ। জিওনিউজের দাবি, পাকিস্তানের চলতি ফিটনেস ট্রেনিং ক্যাম্পে অধিনায়ক হিসেবেই অংশ নিয়েছেন বাবর।

ভারতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ব্যর্থতার পর তিন ফরম্যাটেই বাবর আজমের নেতৃত্ব কেড়ে নেয় পিসিবি। এরপর জাকা আশরাফের নেতৃত্বাধীন পিসিবির টিম ম্যানেজমেন্ট টি-টোয়েন্টি দলের দায়িত্ব দেয় শাহিন আফ্রিদিকে। আর ওয়ানডের অধিনায়ক করা হয় শান মাসুদকে। শাহিনের নেতৃত্বে একটি সিরিজই খেলেছে পাকিস্তান। নিউজিল্যান্ডের মাটিতে ৫ ম্যাচের সেই টি-টোয়েন্টি সিরিজ গ্রিন ক্যাপরা হারে ৪-১ ব্যবধানে।

শাহিন আফ্রিদিকে নেতৃত্ব থেকে সরানোর গুঞ্জনে তার শ্বশুর এবং পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি বলেন, ‘কাউকে অধিনায়কত্ব দিলে তাকে সময়ও দেওয়া দরকার। আমাদের ক্রিকেটের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে, বোর্ডে পরিবর্তন এলে দলের পরিচালনায়ও বদল আসে। (বোর্ডের নেতৃত্বে) যে আসে, সে ভাবে আমি যাই করছি, পাকিস্তান ক্রিকেটের জন্য ভালোই করছি।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments