Wednesday, October 23, 2024
Homeক্রিকেটশ্রীলঙ্কা সফরে কিউই শিবিরের নেতৃত্বে স্যান্টনার, দলে দুই নতুন মুখ

শ্রীলঙ্কা সফরে কিউই শিবিরের নেতৃত্বে স্যান্টনার, দলে দুই নতুন মুখ

আলোর যুগ স্পোর্টসঃ গত টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর নিউজিল্যান্ডের সাদা বলের নেতৃত্ব ছাড়েন কেন উইলিয়ামসন। এরপর দলটির অধিনায়ক কে হবেন সেই সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি। এর মাঝেই আগামী মাসে শ্রীলঙ্কায় ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছে কিউইরা। আপাতত সেই সিরিজের জন্য অলরাউন্ডার মিচেল স্যান্টনারকে অন্তর্বর্তীকালীন অধিনায়ক করেছে নিউজিল্যান্ড। দুইটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডের এই সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। ঘরের মাঠে পরের সিরিজে সাদা বলের স্থায়ী অধিনায়ক ঘোষণা করা হবে বলে জানিয়েছে তারা।

এদকে, এবারই প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার ন্যাথান স্মিথ ও কিপার-ব্যাটসম্যান মিচেল হে। গত মার্চে নিউ জিল্যান্ড ক্রিকেট অ্যাওয়ার্ডসে ঘরোয়া বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হন ২৫ বছর বয়সী স্মিথ। গত মাসে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেও জায়গা করে নেন তিনি। ডেভন কনওয়ে ও ফিন অ্যালেন চুক্তি থেকে সরে দাঁড়ানোর পর জশ ক্লার্কসন ও স্মিথকে অন্তর্ভুক্ত করা হয় চুক্তিতে। গত মৌসুমে সাদা বলের সব ঘরোয়া প্রতিযোগিতা মিলিয়ে ওয়েলিংটনের হয়ে স্মিথ উইকেট নেন মোট ২৪টি। এর মধ্যে টি-টোয়েন্টি টুর্নামেন্ট সুপার স্ম্যাশে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৫ রানে ৪ উইকেট নেন ওটাগোর বিপক্ষে। এখন পর্যন্ত ৪৬টি লিস্ট ‘এ’ ম্যাচে ৫৫ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৮৭২ রান করেছেন তিনি। ৬০টি টি-টোয়েন্টি ম্যাচে ৬৫ উইকেট নেওয়ার সঙ্গে ১২৮.৪৯ স্ট্রাইক রেটে তিনি রান করেছেন ৫০৫। ২৪ বছর বয়সী মিচেল হের নিউ জিল্যান্ড ‘এ’ দলের হয়ে অভিষেক হয় গত বছর। গত এপ্রিলে ক্যান্টারবুরির বর্ষসেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত হন তিনি। ২০টি লিস্ট ‘এ’ ম্যাচে তার রান ৪১০, ২৮টি টি-টোয়েন্টিতে ১৪৮.৭৯ স্ট্রাইক রেটে রান ৩০৮।

ভারতে চলমান টেস্ট সিরিজের দল থেকে শ্রীলঙ্কা সফরের স্কোয়াডে আছেন ৬ জন। মুম্বাইয়ে তৃতীয় টেস্টের পর সরাসরি শ্রীলঙ্কায় যাবেন তারা। নিউজিল্যান্ডে থাকা ক্রিকেটাররা শ্রীলঙ্কার উদ্দেশ্যে উড়াল দেবেন ৪ নভেম্বর। ডাম্বুলায় ৯ নভেম্বর হবে প্রথম টি-টোয়েন্টি। ২৮ নভেম্বর দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে শুরু তিন ম্যাচের টেস্ট সিরিজ সামনে রেখে টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, উইল ও’রোক, রাচিন রাভিন্দ্রা, টিম সাউদি ও উইলিয়ামসনকে শ্রীলঙ্কা সফরের জন্য বিবেচনা করা হয়নি। নিউজিল্যান্ড ওয়ানডে ও টি-টোয়েন্টি দল: মিচেল স্যান্টনার (অধিনায়ক), মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, লকি ফার্গুসন, জ্যাক ফউকস, ডিন ফক্সক্রফট, মিচেল হে, হেনরি নিকোলস, গ্লেন ফিলিপস, টিম রবিনসন, ন্যাথান স্মিথ, ইশ সোধি, উইল ইয়াং।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments