Friday, October 18, 2024
Homeঅপরাধবেসিসের সাবেক সভাপতি আলমাস কবীর গ্রেফতার

বেসিসের সাবেক সভাপতি আলমাস কবীর গ্রেফতার

আলোর যুগ প্রতিনিধিঃ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) সাবেক সভাপতি সৈয়দ আলমাস কবীরকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর গুলশানের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে রাজধানীর মোহাম্মদপুর থানায় হত্যা মামলা রয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।হত্যা মামলার ঘটনায় গত ২৭ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুর থানায় ওবায়েদুল হক নামে এক ব্যক্তি মামলা করেন। এতে সৈয়দ আলমাস কবীর, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জাহাঙ্গীর কবির নানকসহ ৮২ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের অন্তত দেড়শ নেতাকর্মীকে।

এজাহার সূত্রে জানা গেছে, আসামি সৈয়দ আলমাস কবীর ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলা করতে নির্দেশ দিয়েছেন। ২০০৬ সাল থেকে আলমাস কবীর মেট্রোনেটের সিইও ছিলেন। তিনি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) একজন সহযোগী অধ্যাপক ছিলেন। এ ছাড়াও, তিনি আইইউবি, নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং সিটি ইউনিভার্সিটিতে বিভিন্ন প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন। আলমাস কবির জাতীয় বিশ্ববিদ্যালয় এবং নর্দার্ন ইউনিভার্সিটিরও অতিথি শিক্ষক ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments