Friday, October 18, 2024
Homeক্রিকেটইংল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়লো গ্রিস

ইংল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়লো গ্রিস

আলোর যুগ স্পোর্টসঃ উয়েফা ন্যাশনস লিগে একের পর এক জয় তুলে নিচ্ছে গ্রিস। টুর্নামেন্টে এখন পর্যন্ত তিন ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে তারা। বৃহস্পতিবার ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংলিশদের ২-১ গোলে হারিয়েছে দলটি। প্রথমবারের মতো ইংল্যান্ডকে হারিয়ে ফুটবলের নতুন ইতিহাস লিখলো গ্রিস। ৪৯ মিনিটে ভেনগেলিস প্যাভলিডিসের গোলে ১-০ গোলে এগিয়ে যায় গ্রিস।

৮৭ মিনিটে ইংল্যান্ডের হয়ে সমতাসূচক গোল করেন জুড বেলিংহ্যাম (১-১)। ম্যাচের বাকি কয়েক মিনিটেও নিজেদের জাল নিরাপদ রাখতে পারেনি ইংল্যান্ড। ৯৪ মিনিটে গোল হজম করে হারের তিক্ত স্বাদ নেয় লি কার্সলির শিষ্যরা। গ্রিসের হয়ে দ্বিতীয় গোলটি করেন সেই প্যাভলিডিস।

ইতিহাসগড়া জয়টি প্রয়াত জর্জ বালডককে উৎসর্গ করে গ্রিস। চলতি সপ্তাহে মাত্র ৩১ বছর বয়সে মারা যান গ্রিসের এই ফুটবলার। তার স্মরণে ম্যাচের আগে এক মিনিট নিরবতা পালন করে গ্রিস।

প্রয়াত সতীর্থের বিষয়ে গ্রিসের হয়ে জোড়া গোল করা প্যাভলিডিস বলেন, ‘এটি আমাদের জন্য একটি বিশেষ দিন এবং ম্যাচ। জর্জ (বালডক) ঘিরে আমাদের মন খারাপ ছিল। কিন্তু আমরা পেশাদার এবং আমাদের ম্যাচটি খেলতেই হবে। আজ রাত তার জন্য উৎসর্গ করেছি। আজ ফুটবল নিয়ে কথা বলার দিন নয়।’

৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে গ্রিস। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইংল্যান্ড। ইনজুরির কারণে এই ম্যাচে ইংল্যান্ড দলে ছিলেন না হ্যারি কেইন। তার পরবর্তে ইংলিশদের নেতৃত্ব দিয়েছেন জন স্টোনস।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments