Friday, October 18, 2024
Homeজাতীয়মন্ত্রিপরিষদ সচিব হলেন শেখ আব্দুর রশিদ

মন্ত্রিপরিষদ সচিব হলেন শেখ আব্দুর রশিদ

আলোর যুগ প্রতিনিধিঃ মন্ত্রিপরিষদ সচিব হলেন শেখ আব্দুর রশিদ। তাকে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী ড. শেখ আব্দুর রশিদ (পরিচিতি নং-১৫৩০)-কে অন্য যেকোনো পেশা, ব্যবসা কিংবা সরকারি, আধা-সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান/সংগঠনের সাথে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে ১৪ অক্টোবর, ২০২৪ অথবা যোগদানের তারিখ হতে পরবর্তী দুই বছর মেয়াদে মন্ত্রিপরিষদ সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এই নিয়োগের অন্যান্য শর্ত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে এবং জনস্বার্থে এ আদেশ জারি করা হলো। উল্লেখ্য, শেখ আব্দুর রশিদ কয়েক বছর আগে অতিরিক্ত সচিব হিসেবে অবসরে যান। রাজনৈতিক পটপরিবর্তনে গত ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠন হয়। এরপর তাকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। এবার তাকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ দেওয়া হলো।

এর মধ্য দিয়ে তিনি বিদায়ী মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের স্থলাভিষিক্ত হতে হচ্ছেন। মাহবুব হোসেন চাকরির স্বাভাবিক মেয়াদ শেষ করে ২০২৩ সালের ১৩ অক্টোবর তার অবসরে যাওয়ার কথা ছিল। তবে ওই সময় তাকে পরবর্তী এক বছরের জন্য একই পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়, যা এখন শেষ হচ্ছে। কাগজপত্রে ১৩ অক্টোবর তা শেষ হওয়ার কথা থাকলেও বাস্তবে ৯ অক্টোবরই তার শেষ কর্মদিবস। কারণ, পরের চার দিন শারদীয় দুর্গাপূজার ছুটি ও সাপ্তাহিক ছুটি থাকছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments