Saturday, September 21, 2024
Homeক্রিকেটচেন্নাই টেস্ট: বাংলাদেশকে ৫১৫ রানের লক্ষ্য দিলো ভারত

চেন্নাই টেস্ট: বাংলাদেশকে ৫১৫ রানের লক্ষ্য দিলো ভারত

আলোর যুগ স্পোর্টসঃ প্রথম ইনিংসে ২২৭ রানের লিড পেয়েছিল ভারত। তারা দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ২৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে। তাই চেন্নাই টেস্টে জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ৫১৫ রান। আর ড্র করতে হলে উইকেটে থাকতে প্রায় আড়াই দিন।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত। যেখানে সেঞ্চুরি পেয়েছেন দুইজন। অপরাজিত ১১৯ রান করেছেন শুবমান গিল ও ঋষভ পন্তের ব্যাট থেকে এসেছে ১০৯ রান। বাংলাদেশের হয়ে দুই উইকেট পেয়েছেন মেহেদি হাসান মিরাজ।

বাংলাদেশের চেয়ে ৩০৮ রানে এগিয়ে থেকে তৃতীয় দিন শুরু করে ভারত। সময় যত গড়িয়েছে, ততই বেড়েছে তাদের লিড। গতকাল ৩৩ রানে অপরাজিত থাকা গিল তৃতীয় দিন সকালে হাফ সেঞ্চুরি তুলে নেন ৭৯ বলে। বাকি পঞ্চাশ পূর্ণ করতে লাগে আরও ৮২ বল। সেঞ্চুরির এই যাত্রায় রেকর্ডও গড়েন তিনি। বাংলাদেশের প্রথম ইনিংসে শূন্য রানে বিদায়ের পর দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করা একমাত্র ভারতীয় ক্রিকেটার তিনিই।

ঋষভ পন্তও পেয়েছেন সেঞ্চুরির দেখা। তবে গিলের মতো নয়, তিনি ঝড়ো ব্যাটিংয়ে এই সেঞ্চুরি পূর্ণ করেন স্রেফ ১২৪ বলে। এরপর অবশ্য বেশিক্ষণ আর টেকেননি। মিরাজের বল ক্রিজ ছেড়ে মারতে গিয়ে ফিরতি ক্যাচ দেন ১৩ চার ও ৪ ছক্কায় ১০৯ রান করা পন্ত। তার বিদায়ে ভাঙে ১৬৭ রানের চতুর্থ উইকেট জুটি।

এরপর বাকি সময়টা গিলের সাথে কাটান লোকেশ রাহুল। ১৯ বলে ২২ রানে অপরাজিত ছিলেন তিনি। আর ১৭৬ বলে ১০ চার ও ৪ ছক্কায় ১১৯ রান করে অপরাজিত থাকেন গিল। এই ইনিংসে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন মিরাজ। একটি করে পান নাহিদ রানা ও তাসকিন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments