Saturday, September 21, 2024
Homeঅপরাধইসরায়েলি বিমান হামলা; হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডারসহ নিহত ১৪

ইসরায়েলি বিমান হামলা; হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডারসহ নিহত ১৪

আলোর যুগ প্রতিনিধিঃ লেবাননের রাজধানী বৈরুতে ইসরায়েলের বিমান হামলায় ইব্রাহিম আকিল নামে হিজবুল্লাহর একজন জ্যেষ্ঠ কমান্ডারসহ অন্তত ১৪ জন নিহত হয়েছেন।

রয়টার্সের খবরে বলা হয়েছে, হামলার সময় বৈরুতের দক্ষিণাংশে হিজবুল্লাহর ‘এলিট ইউনিট’ রাদওয়ান-এর সদস্যদের সাথে বৈঠক করছিলেন আকিল। হামলায় এই ইউনিটটির অন্য সদস্যরাও মারা গেছেন।

লেবাননের জনস্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রাজধানী বৈরুতের দক্ষিণ উপকণ্ঠে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ১৪ জন নিহত ও ৬৬ জন আহত হয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, তারা লেবাননের রাজধানীতে হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার ইব্রাহিম আকিল এবং রাদওয়ান স্পেশাল ফোর্সের ইউনিটের অন্যান্য সিনিয়র কমান্ডারদের লক্ষ্য করে একটি ‘টার্গেটেড স্ট্রাইক’ চালিয়েছে।

হিজবুল্লাহ এক বিবৃতিতে আকিলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তাকে হিজবুল্লাহর শীর্ষ নেতাদের একজন বলে অভিহিত করেছে।তবে কীভাবে তার মৃত্যু হয়েছে তার বিশদ বিবরণ দেওয়া হয়নি।

গত মঙ্গল ও বুধবার হিজবুল্লাহর সদস্যেদের ব্যবহার করা কয়েক হাজার তারহীন যোগাযোগ যন্ত্র পেজার ও ওয়াকিটকিতে একযোগে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ৩৭ জন নিহত ও তিন হাজার আহত হয়। এত বড় ধাক্কার পরপরই আকিলসহ অন্য কমান্ডারদের হারিয়ে বেশ বেকায়দায় পড়েছে হিজবুল্লাহ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments