Friday, September 20, 2024
Homeজাতীয়সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেফতার

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেফতার

আলোর যুগ প্রতিনিধিঃ আওয়ামী লীগ সরকারের সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য এম এ মান্নানকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ১০টার দিকে সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। সুনামগঞ্জ পুলিশ সুপার (এসপি) আ ফ ম আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ৪ আগস্ট সুনামগঞ্জের ছাত্রজনতার বিক্ষোভ চলাকালে যে হামলা হয়েছিল তার পরিপ্রেক্ষিতে যে মামলা হয়েছে সেটির এজাহারভুক্ত আসামি হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে। এসপি বলেন, রাতে তাকে পুলিশ হেফাজতে রাখা হবে। পরবর্তীতে তাকে আদালতে তোলা হবে।

গত ২ সেপ্টেম্বর দুপুরে বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা ও সংঘর্ষের ঘটনায় আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলায় সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, রণজিত সরকার, সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার রাজন চন্দ, ওসি খালেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক পলিন বখত, সাবেক পৌর মেয়র নাদের বখতসহ ৯৯ জনকে আসামি করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে সাবেক পরিকল্পনামন্ত্রী ও উল্লিখিত আসামি সাবেক সংসদ সদস্যদের হুকুমে সাধারণ শিক্ষার্থীদের ওপর গুলি, সাউন্ড গ্রেনেড ও দেশীয় অস্ত্রসহ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় অনেক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দের নির্দেশে পুলিশ ও যুবলীগ ছাত্রলীগ এ হামলা চালায়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments