Friday, September 20, 2024
Homeক্রিকেটহাসানের ফাইফার, চারশ’র আগেই থামল ভারত

হাসানের ফাইফার, চারশ’র আগেই থামল ভারত

আলোর যুগ স্পোর্টসঃ ৬ উইকেটে ৩৩৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। সেখান থেকে আজকের দিনে আর ৩৭ রান যোগ করতেই শেষের চার উইকেট হারিয়েছে স্বাগতিকরা। যেখানে একাই ৩ উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ। বাকি একটি উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। তাতে ইনিংসে ৫ উইকেট শিকার করার কীর্তি গড়লেন এই ডানহাতি পেসার। নিজেদের প্রথম ইনিংসে ৯১ ওভার ২ বলে সবকটি উইকেট হারিয়ে ৩৭৬ রান সংগ্রহ করেছে ভারত।

চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ৬ উইকেটে ৩৩৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল স্বাগতিকরা। প্রথম ঘণ্টার ভেতরই তাদের অলআউট করতে সামর্থ্য হয় বাংলাদেশ। বাকি ৪ উইকেটের মধ্যে তাসকিন আহমেদ একাই নেন ৩ উইকেট। শুরুতে রবীন্দ্র জাদেজাকে (৮৬) ফিরিয়ে ১৯৯ রানের জুটি ভাঙেন তিনি। এরপর একে একে তুলে নেন আকাশ দ্বীপ ও রবিচন্দ্রন অশ্বিনকে। আগের দিন সেঞ্চুরি করা অশ্বিন সাজঘরে ফেরেন ১৩৩ বলে ১১ চার ও ২ ছক্কায় ১১৩ রান নিয়ে।

এরপর বুমরাহকে শেষ ব্যাটার হিসেবে ফিরিয়ে ফাইফার পূর্ণ করেন হাসান। এর আগে পাকিস্তানের বিপক্ষে টেস্টে ক্যারিয়ারের প্রথম ফাইফারের দেখা পান তিনি। ভারতের মাটিতে প্রথম বাংলাদেশি পেসার হিসেবে ৫ উইকেট নিতে ৮৩ রান খরচ করতে হয় তাকে। ৫৫ রান দিয়ে ৩ উইকেট পান তাসকিন। বাকি একটি করে উইকেট নেন নাহিদ রানা ও মেহেদী হাসান মিরাজ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments