Thursday, September 19, 2024
Homeসাভার নিউজ১০ লাখ টাকা চাঁদা না দেওয়ায় নির্মাণ কাজে বাধা, হামলায় আহত ৬

১০ লাখ টাকা চাঁদা না দেওয়ায় নির্মাণ কাজে বাধা, হামলায় আহত ৬

আলোর যুগ প্রতিনিধিঃ সাভারে চাঁদার টাকা না দেওয়ায় নির্মাণ কাজে বাধা ও হামলার ঘটনা ঘটেছে। এতে ৬জন আহত হয়েছেন। এ অভিযোগ উঠেছে নব্য বিএনপি ও সাবেক সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল বারেক ও তার সহযোগীদের বিরুদ্ধে।

তেঁতুলঝোড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের পানপাড়া এলাকায় ক্রয় সূত্রে মালিকানা জমিতে দোকান ও বসতঘর নির্মাণ কাজ শুরু করেন এসএম মালেকুজ্জামান।

জমির মালিক এসএম মালেকুজ্জামান বলেন, চাঁদা না দিয়ে নির্মাণ কাজ করা যাবে না বলে হুমকি দেন বারেক বাহিনী। ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন তিনি। দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে সোমবার দুপুরে আব্দুল বারেক ও তার বাহিনী নির্মাণাধীন ওই বাড়িতে হামলা করে ভাঙচুর চালায়। এতে তার আত্মীয় খলিলুর রহমান এবং নির্মাণ শ্রমিকসহ ৬ জন আহত হয়। তাদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভুক্তভোগী এসএম মালেকুজ্জামান জানান, বহুদিন থেকেই এই জমিতে চাঁদা দাবি করছে তাদের কাছে। সংঘবদ্ধ বাহিনী নিয়ে বিভিন্নভাবে হয়রানি করে আসছেন। আমাদের নির্মাণ কাজে বাধা দিয়ে আর্থিকভাবে ক্ষতি করেছে। এখন আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। এ ঘটনায় আব্দুল বারেকসহ ৩ জনকে আসামি করে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানান তিনি।

অভিযুক্ত বারেককে ১০ লাখ টাকা চাঁদা দাবির বিষয়টি জানতে চাইলে তিনি জানান, এগুলো সব মিথ্যা কথা। তাদের সঙ্গে আমাদের আর্থিক লেনদেন রয়েছে। খলিলুর রহমানের কাছে একজন প্রায় এক লাখ টাকা পায়। সেই টাকা উঠিয়ে দেওয়ার দায়িত্ব আমাদেরকে দিয়েছে। এই টাকা চাওয়াকে কে নিয়েই আমাদের সঙ্গে সংঘর্ষ।

নির্মাণ কাজে বাধার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ জমিতে আমাদের সঙ্গে মামলা রয়েছে। তবে মামলা সম্বন্ধে বিস্তারিত কিছু তিনি জানাতে পারেনি তিনি। এ বিষয় সভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) বলেন, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments