Thursday, September 19, 2024
Homeআন্তর্জাতিকভারী বর্ষণের শঙ্কায় ভারতের ত্রিপুরাসহ ৯ রাজ্যে ‘রেড অ্যালার্ট’ জারি

ভারী বর্ষণের শঙ্কায় ভারতের ত্রিপুরাসহ ৯ রাজ্যে ‘রেড অ্যালার্ট’ জারি

আলোর যুগ প্রতিনিধিঃ ভারী থেকে অতিভারী বর্ষণের আশঙ্কায় ভারতের  ত্রিপুরাসহ ৯ রাজ্যে লাল সতর্কতা (রেড অ্যালার্ট) জারি করেছে ভারতীয় আবহাওয়া দফতর (আইএমডি)। সীমান্তবর্তী ত্রিপুরার সাম্প্রতিক রেকর্ড বৃষ্টিপাত এবং তার জেরে বাঁধের মুখ খোলার ঘটনায় বাংলাদেশে বন্যা পরিস্থিতির অবনতি হয়।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের বিভিন্ন রাজ্যে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের শঙ্কায় লাল সতর্কতা জারি করেছে আইএমডি। বিশেষ করে, দেশটির পশ্চিম ও মধ্যাঞ্চলে পরবর্তী ২৪ ঘণ্টায় প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

রেড অ্যালার্ট জারি রাজ্যগুলো হলো- গুজরাট, মহারাষ্ট্র, গোয়া, মধ্যপ্রদেশ, রাজস্থান, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরা। এছাড়া উড়িষ্যা, পশ্চিমবঙ্গ, কর্ণাটক ও রাজস্থানে কমলা সতর্কতা (অরেঞ্জ অ্যালার্ট) জারি করা হয়েছে।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, ত্রিপুরায় আরও বৃষ্টিপাতের শঙ্কায় দক্ষিণ ত্রিপুরা জেলায় লাল সতর্কতা এবং ধলাই ও গোমতী জেলায় কমলা সতর্কতা বজায় রেখেছে আইএমডি। রাজ্যটিতে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ২৬ জনে পৌঁছেছে। আর ১ লাখ ১৭ হাজারের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments