Friday, September 20, 2024
Homeআন্তর্জাতিকজেল থেকেই অক্সফোর্ডের চ্যান্সেলর হতে আবেদন করেছেন ইমরান খান

জেল থেকেই অক্সফোর্ডের চ্যান্সেলর হতে আবেদন করেছেন ইমরান খান

আলোর যুগ প্রতিনিধিঃ যুক্তরাজ্যের সবচেয়ে প্রাচীন ও মর্যাদাপূর্ণ অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের পরবর্তী চ্যান্সেলর হওয়ার জন্য আবেদন করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি জেল থেকেই এই আবেদন করেছেন বলে জানিয়েছে তার দল পিটিআই। খবর আলজাজিরার। সামাজিক মাধ্যম এক্সে দেয়া এক বার্তায় পিটিআই জানিয়েছে, পিটিআই লন্ডনের মুখপাত্র সাইয়েদ জুলফিকার বুখারির মাধ্যমে এই আবেদনপত্র আনুষ্ঠানিকভাবে জমা দিয়েছেন অক্সফোর্ডের সাবেক ছাত্র ইমরান খান।

রবিবার (১৮ আগস্ট) পাকিস্তানের প্রধান বিরোধী দলটি আরও জানিয়েছে, এক বছরের বেশি সময় ধরে বেআইনিভাবে বন্দী থাকা সত্ত্বেও ইমরান খান তার নীতি ও যে কারণে তিনি চ্যাম্পিয়ন হয়েছেন তার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। বার্তা সংস্থা এএফপির সঙ্গে কথা বলার সময় বুখারি বলেছেন, ইমরান খান জানান যে তিনি তার আবেদনপত্র জমা দিতে চান। এখন আবেদনপত্রটি যাচাই-বাছাই করা হবে।

তিনি বলেন, এটি একটি প্রতীকী পদ। তবে অত্যন্ত মর্যাদাপূর্ণ ও গুরুত্বপূর্ণ। ইমরান খান অক্সফোর্ড থেকে বের হওয়া মানুষদের মধ্যে অন্যতম জনপ্রিয় একজন। তিনি চ্যান্সেলর হলে বেশ ভালোই হবে। জুলফিকার বুখারি আরও বলেন, ইমরান খান যদি চ্যান্সেলর হন তাহলে তিনি হবেন এশিয়ান বংশোদ্ভূত প্রথম ব্যক্তি। এটি কেবল পাকিস্তানের জন্য নয়, সমগ্র এশিয়া ও বাকি বিশ্বের জন্য একটি দুর্দান্ত অর্জন হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments