Thursday, September 19, 2024
Homeআন্তর্জাতিকসহিংসতার সিসিটিভি ফুটেজ প্রকাশ করলেই ক্ষমা প্রার্থনা করবেন ইমরান খান

সহিংসতার সিসিটিভি ফুটেজ প্রকাশ করলেই ক্ষমা প্রার্থনা করবেন ইমরান খান

আলোর যুগ প্রতিনিধিঃ পাকিস্তান তেহরিক–ই–ইনসাফ (পিটিআই) দলের প্রতিষ্ঠাতা এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গত বছরের ৯ মে সহিংসতার ঘটনায় শর্তসাপেক্ষে ক্ষমা চাওয়ার প্রস্তাব দিয়েছেন। তবে তার আগে, তিনি দাবি করেছেন, ওই সব ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ করা হোক। ইমরানের বক্তব্য অনুযায়ী, পিটিআই সদস্যদের যদি সহিংসতায় সম্পৃক্ততার প্রমাণ মেলে, তবে তিনি ক্ষমা চাইবেন এবং দায়ী ব্যক্তিদের শাস্তি দেওয়ারও আশ্বাস দিয়েছেন।

ইমরান খান বর্তমানে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে বন্দী আছেন এবং সেখান থেকেই আদালতে স্থাপিত অস্থায়ী কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন। তিনি বলেন, ৯ মে তার গ্রেফতারের পর ইসলামাবাদ হাইকোর্টের সামনে বিক্ষোভের ঘটনায় যে সহিংসতা ছড়িয়ে পড়েছিল, সেটি সম্পূর্ণভাবে পূর্বপরিকল্পিত ছিল। ইমরান খানের অভিযোগ, বিরোধী দল পিটিআইকে দমন করার জন্যই এমন পরিকল্পনা করা হয়েছিল।

সাবেক এই প্রধানমন্ত্রী সেনাবাহিনীর সঙ্গে আলোচনার প্রস্তাবও দিয়েছেন, তবে সেটি শর্তসাপেক্ষে। তিনি দাবি করেছেন, সুষ্ঠু নির্বাচন এবং তার দলের সমর্থকদের বিরুদ্ধে দায়ের করা ‘ভুয়া’ মামলা প্রত্যাহার করতে হবে। ইমরান বলেন, সেনাবাহিনীর সঙ্গে ‘চমৎকার’ সম্পর্ক রাখা না থাকাটা ‘বোকামি’ হবে এবং তিনি পাকিস্তানের সশস্ত্র বাহিনীর প্রতি তার গর্বের কথাও উল্লেখ করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments