Thursday, September 19, 2024
Homeখেলাআর্জেন্টিনার অভিযোগ নাকচ করে দিলো ফিফা

আর্জেন্টিনার অভিযোগ নাকচ করে দিলো ফিফা

আলোর যুগ স্পোর্টসঃ মরক্কোর বিপক্ষে বিতর্কিত হার দিয়ে অলিম্পিক শুরু করেছিল আর্জেন্টিনা। যদিও নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরাককে ৩-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে তারা অলিম্পিকে টিকে রয়েছে। তবে আসরের প্রথম ম্যাচেই মরক্কোর কাছে ২-১ গোলে হারের দিন তারা অনাকাঙ্ক্ষিত কিছু পরিস্থিতির মুখোমুখি হয়। এমন পরিস্থিতি নিয়ে ফিফায় নালিশ করেছিল আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। কিন্তু সেই অভিযোগ নাকচ করে দিয়েছে ফিফা।

ইরাকের বিপক্ষে গতকাল নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামার আগেই এই তথ্য জানিয়েছেন এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া। তিনি সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’ (সাবেক টুইটার)–এ জানিয়েছেন, ‘মরক্কোর বিপক্ষে ম্যাচে বিভিন্ন ঘটনায় প্রতিবাদ জানিয়ে আর্জেন্টিনার অভিযোগ নাকচ করে দিয়েছে ফিফা ডিসিপ্লিনারি কমিশন। নিজেদের অধিকার রক্ষায় এএফএ জানতে চাইবে কী কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হলো এবং আপিল করার সুযোগ থাকা নিয়ে ভাবছি।’

এর আগে আর্জেন্টিনা-মরক্কো ম্যাচে প্রথমার্ধের যোগ করা সময়ে আর দ্বিতীয়ার্ধের শুরুতেই সোফিয়ানে রাহিমির গোলে ২-০ গোলের লিড পেয়ে যায় আফ্রিকান দলটি। সেখান থেকে অবশ্য পরবর্তীতে ম্যাচে ফেরে আর্জেন্টিনা। দুই দলের খেলা ২-২ গোলে ড্র ধরে নিয়েছিলেন সবাই। তবে এখানেও ছিল নাটক। ম্যাচ ভেন্যু সেইন্ট এতিয়েনের মাঠের ম্যানেজার জানালেন, ম্যাচ শেষ হয়নি। বাকি আছে ত্রিশ সেকেন্ডের খেলা।

অন্তিম মুহূর্তে আর্জেন্টিনার গোলের পর মরক্কোর ভক্ত মাঠে নেমেছিলেন। বাজি ছুঁড়ে মারা হয়েছিল আর্জেন্টাইন ফুটবলারদের দিকে। ফুটবলে পিচ ইনভেশন বা মাঠে ভক্তদের ঢুকে যাওয়ার ঘটনা নতুন নয়। তবে এরজন্য ম্যাচ থামিয়ে দেওয়ার ঘটনা বিরল। তবে অলিম্পিকে মরক্কো এবং আর্জেন্টিনা ম্যাচে তাই ঘটে। খেলা বন্ধ থাকে। এরপরই ঘটে অবিশ্বাস্য ঘটনাটি। খেলা শেষের দেড়ঘণ্টা পর জানানো হয়, অফসাইডে বাতিল হয়েছে সেই গোল। আর খেলা হবে আরও তিন মিনিট। পরে দুই দলই স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় আরেকবার মাঠে নামে ৩ মিনিটের খেলা শেষ করতে। সেখানে আর্জেন্টিনা আর গোল পায়নি। আর গোল বাতিলের সুবাদে ২-১ গোলের জয় দিয়ে দারুণ এক সূচনা পেয়ে যায় মরক্কো। এরপরই এমন ঘোলাটে পরিস্থিতি নিয়ে ফিফায় নালিশ করার কথা জানান এএফএ সভাপতি তাপিয়া।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments