আল-জাজিরার প্রতিবেদন হলুদ সাংবাদিকতা: স্বরাষ্ট্রমন্ত্রী

0
6


আলোর যুগ রিপোর্ট: আল-জাজিরা টেলিভিশন বাংলাদেশকে নিয়ে যে প্রতিবেদন প্রচার করেছে তা তথ্যভিত্তিক নয় বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তার মতে, এটা হলুদ সাংবাদিকতা। বিশেষ উদ্দেশ্য নিয়েই এ ধরনের সংবাদ প্রকাশ করা হচ্ছে। আজ বুধবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১১টায় রাজধানীর গুলশানে পুলিশ প্লাজায় নৌ পুলিশের বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আল-জাজিরার এমন ভিত্তিহীন সংবাদ দেশবিরোধী ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ। এর বিরুদ্ধে দেশবাসীকে সচেতন থাকতে হবে। অতীতেও তাদের এরকম মনগড়া সংবাদ প্রকাশ করার নজির রয়েছে।

আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, করোনার কারণে মদ আমদানি বন্ধ রয়েছে। যে কারণে ভেজাল মদের উৎপাদন বাড়ছে। পুলিশ এরইমধ্যে ভেজাল মদ উৎপাদনকারীদের গ্রেফতার করেছে। অসাধু ব্যবসায়ীরা ভেজাল মদ বাজারে ছড়িয়ে দিচ্ছে। তাদেরকে ধরতে ডিবি পুলিশ কাজ করছে। অনেকে ইতোমধ্যে ধরাও পড়েছে।

তিনি বলেন, যারা মদ্যপান করেন, তাদেরকে ভেজাল মদ পান না করার আহ্বান জানাচ্ছি। দেশে উৎপাদিত কেরু কোম্পানির উৎপাদন বন্ধ হয়নি। তাই মদপানে সবাইকে সতর্ক হতে হবে।

মিয়ানমারের বিষয়ে তিনি বলেন, মিয়ানমারে কী ঘটছে সেটা তাদের অভ্যন্তরীণ বিষয়। মিয়ানমার সীমান্ত দিয়ে কেউ যেন অনুপ্রবেশ করতে না পারে সেজন্য নজরদারি বাড়ানো হয়েছে। বিজিবি, র‍্যাব, পুলিশসহ স্থানীয় জনপ্রতিনিধিরা সতর্ক রয়েছে। যেন নতুন করে মিয়ানমার থেকে কেউ বাংলাদেশে অনুপ্রবেশ করতে না পারে।

মন্ত্রী আরও বলেন, পুলিশবাহিনী বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ করেছে বলেই নৌ পুলিশের মতো ছোট একটা ইউনিটেও বঙ্গবন্ধুর জন্য আলাদা একটি কর্ণার তৈরি করলো। এটা বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসা থেকেই সম্ভব হয়েছে।