সৌরভ এখন পুরোপুরি ফিট: দেবী শেঠী

0
7


আলোর যুগ রিপোর্ট: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এখনো পুরোপুরি ফিট বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিক্যাল টিমের অন্যতম ডা. দেবী শেঠী। মঙ্গলবার (৫ জানুয়ারি) বিশেষ ফ্লাইটে কলকাতায় এসে পৌঁছান এই হৃদরোগ বিশেষজ্ঞ। সাবেক ভারতীয় অধিনায়ককে দেখে তিনি ইতিবাচক কথাই বলেছেন। তার মতে, সৌরভ এখন পুরোপুরি ফিট। চাইলে এখন ক্রিকেট খেলতে পারবেন, কিন্তু ম্যারাথনে দৌড়াতেও পারবেন!

সৌরভের হৃদপিণ্ডের বাকি দু’টি ধমনীতে এখনই কোনো স্টেন্ট বসানো হবে না। বুধবারই (০৫ ডিসেম্বর) হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন সৌরভ। মঙ্গলবার এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে উডল্যান্ডস হাসপাতালের পক্ষ থেকে। এদিনই হাসপাতালে আসেন দেবী শেঠি। দীর্ঘক্ষণ তিনি সৌরভের সঙ্গে কথা বলেন। সৌরভের কাছ থেকে খুঁটিনাটি পুরো বিষয় আরও একবার মন দিয়ে শোনেন তিনি। দেখেন সব রিপোর্ট।

পাশাপাশি ‘দাদা’র চিকিৎসার জন্য গঠন করা মেডিকেল বোর্ডের নয়জন চিকিৎসকদের সঙ্গে আলোচনা করেন দেবী শেঠী। সেই আলোচনাতেই সৌরভের বাকি দুই ব্লকড ধমনী নিয়ে মত বিনিময় হয় চিকিৎসকদের মধ্যে। তারপরই ঠিক হয়, ওই দুই ধমনীতে এখনই স্টেন্ট কিংবা বাইপাস সার্জারি করা হবে না। প্রয়োজন নেই ‘দাদা’কে হাসপাতালে রাখার। ফলে সৌরভকে বুধবারই হাসপাতাল থেকে করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

সাংবাদিকদের দেবী শেঠী বলেন, ‘হার্ট অ্যাটাক হলেও সৌরভের হৃদযন্ত্রে কোনো সমস্যা নেই। শারীরবৃত্তীয় প্রক্রিয়ায় কোনো সমস্যা হবে না। একেবারে স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন। সৌরভ ধূমপান করেন না। অন্য কোনো বদভ্যাসও নেই। নিয়মিত শরীরচর্চা করেন। সৌরভ সবই করেছেন। কিন্তু দীর্ঘদিন কোনো শারীরিক পরীক্ষা করাননি। যে পরীক্ষা এই দেশের রাস্তার পাশের যে কোনো ল্যাবরেটরিতেও করানো যায়। ফলে আগে থেকে তার অসুখের কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। ‘