পল্লী বিদ্যুতের ডিজিএম মেসবাহ উদ্দিন শুদ্ধাচার পুরস্কারে ভূষিত

0
217

ডিজিএম মেসবাহ উদ্দিন

জাভেদ মোস্তফা ,সাভার
ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি -৩ এর সাভার শিমুলতলা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার(ডিজিএম) টি, এম মেসবাহ উদ্দিন শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হয়েছেন। শুদ্ধাচার পুরস্কারের জন্য নির্বাচিত হওয়ায় সম্মাননা হিসেবে বিদ্যুৎ মন্ত্রণালয়ের গাইড লাইন অনুযায়ী এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ ও একটি সম্মাননা পত্র তাকে প্রদান করা হবে। ২০১৯-‘২০ অর্থ বছরে বিদ্যুৎ বিভাগের গাইড লাইন অনুযায়ী বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্মক্ষেত্রে সততা,দক্ষতা, স্বচ্ছতা, কাজের গুণগতমান, সরকারি নিয়ম মেনে জনগণকে নিরবিচ্ছিন্ন সেবা প্রদান ও বর্তমান সরকারের জনবান্ধন নীতিমালা বাস্তবায়নের স্বীকৃতি স্বরুপ সারাদেশে ৮০ জন কর্মকর্তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়। সদা হাস্যউজ্জল ও মিষ্টভাষী এই কর্মকর্তা সাভারের বিভিন্ন জোনে চাকুরী করার সুবাদে গ্র্হকদের সাথে ভাল আচরণ সহ বিদ্যুতের সেবা প্রদানে আন্তরিকতা নিয়ে কাজ করার জন্য বেশ সুনাম অর্জন করেছেন।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পরিচালক (প্রশাসন) ঢালী ইউসুফ আহমেদ এর স্বাক্ষরিত এক প্রজ্ঞপনে বিষয়টি প্রকাশিত হলে সহকর্মীবৃন্দ আনন্দ -উচ্ছ্বাস প্রকাশ করেন এবং তাঁকে ফুলেল শুভেচছা দিয়ে অভিনন্দিত করেন।
পুরস্কার প্রাপ্তির বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে উক্ত কর্মকর্তা বলেন, কাজের ক্ষেত্রে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি -৩ এর সকল কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক সহযোগিতা জন্য আমার এ প্রাপ্তি। নিশ্চয়ই এ অর্জন আমার কর্মস্পৃহা বৃদ্ধিসহ উন্নত জনসেবা প্রদানে উৎসাহ যোগাবে এবং মনোবল বৃদ্ধি করবে।
টি, এম মেসবাহ উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর ডিগ্রী অর্জনের পর গত ২০০৩ ইং সালের মে মাসে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে এজিএম (প্রশাসন) হিসেবে যোগদান করেন। বিগত ১৩.০২.১৪ তারিখে তিনি ডিজিএম পদে পদোন্নতি লাভ করেন। এই কর্মকর্তা ইতিপূর্বে ২০১২ এবং ২০১৬ ইং সালে সেরা কর্মকর্তা নির্বাচিত হয়েছিলেন।