চুড়ান্ত হচ্ছে সাভার আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি, মহিলা সম্পাদিকা পদে নার্গিস আক্তার আলোচনায়।

0
153


জাভেদ মোস্তফা #
সাভার উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি কবে নাগাদ ঘোষনা করা হবে তা এখনই জানা না গেলেও প্রায় চুড়ান্ত পর্যায়ে রয়েছে এই কমিটি। সম্প্রতি সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব জানান,খুব শীঘ্রই সাভার উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হবে। এর পর থেকেই স্থানিয় আওয়ামী লীগে বেশ সরব হয়ে উঠেছে বিষয়টি। আলেচনায় চলে এসেছে কমিটির সদস্যদের নিয়ে। কারা কমিটিতে স্থান পাচ্ছেন তা নিয়ে জোর তদবির ও জল্পনা কল্পনা চলছে। তবে সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা জেলা পরিষদের সাবেক প্রশাসক মিসেস হাসিনা দৌলা রবিবার বিকেলে এই প্রতিবেদককে জানান, মহামারি করোনার মধ্যে পূর্ণাঙ্গ কমিটি কবে নাগাদ ঘোঘনা হবে তার কোন সময় নির্ধারন হয়নি। তিনি বলেন, এখন পর্যন্ত কমিটির সদস্যদের তালিকাও তেমন চুড়ান্ত করা হয় নি।
রোববার সন্ধ্যায় আশুলিয়ার কুটুরিয়া এলাকায় সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা জেলা পরিষদের সাবেক প্রশাসক মিসেস হাসিনা দৌলার সাথে এ বিষয় এবিষয়ে কথা বলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। তবে সমর্থিত সুত্রে জানা যায়, ৭১ সদস্য বিশিষ্ট এ কমিটিতে সৎ যোগ্য ব্যক্তিদের রাখা হচ্ছে। বছর জুড়ে যারা আওয়ামী লীগের আন্দোলন সংগ্রামে হামলা মামলা ও নির্যাতনের শিকার হয়েছিলো তাদেরই কমিটিতে আনা হবে।


খুব শীঘ্রই কমিটি দেওয়া হবে শুনে হাসিনা দৌলার বাসভবনে ভীড় জমাচ্ছেন স্থানীয় যুব মহিলা লীগ এর সদস্যরা। কমিটিতে গুরুত্বপূর্ণ মহিলা সম্পাদিকা পদ নিয়ে বেশ জোড়ে শোরেই তদবির চলছে। এই পদ নিয়ে নুতন মুখ হিসেবে নার্গিস আখতারের নাম ফলাও করে প্রচার হচ্ছে। তার ফেসবুক আইডিতেও তাকে বাংলাদেশ
আাওয়ামীলীগের শীর্ষ পর্যায়ের নেতাদের সাথে দেখা গেছে। দীর্ঘ কয়েক বছর পরে এ পুর্ণাঙ্গ কমিটি দেওয়া হবে শুনে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে বেশ আনন্দ উৎসব বিরাজ করছে।