শ্বাসকষ্টে ভুগছেন এনটিভি’র সিনিয়ার রিপোর্টার জাহিদুর রহমান

0
431


আলোর যুগ রিপোর্ট: শ্বাসকষ্টে ভুগছেন এনটিভি’র সিনিয়ার রিপোর্টারও এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক মো: জাহিদুর রহমান বলে জানিয়েছেন এনাম মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের চেয়ারম্যান এবং ত্রাণ ও দূ্র্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এম পি। রাতে এই প্রতিবেদককে মুঠোফোনে তিনি জানান, উচ্চ পর্যায়ে একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে এবং উন্নত মানের চিকিৎসার জন্য সর্বচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি বলেন , তাকে অক্সিজেন সাপোর্ট দেয়া হচ্ছে। তার অবস্থা স্থিতিশীল। একই সাথে তার স্ত্রী মুক্তি অসুস্থ্য বোধ করায় তাকেও এনাম মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এনাম মেডিকেলে করোনা চিকিৎসা ব্যবস্থা সম্বন্ধে তিনি আরো জানান, নভেল করোনা ভাইরাসের (কোভিড -১৯)১১০ বেডের হাসপাতালকে ৩১০ বেডে নিয়ে যাওয়া হবে।ভেন্টলেটার সাপোর্ট রয়েছে ১০ টি।করোনার রোগ নির্ণয়ের পরীক্ষাও চলছে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে।তিনি বলেন, নন কোভিড হসপিটাল হিসেবে সরকারের নির্দেশনা মেনে কেবলমাত্র ভর্তি রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্যেই এই কার্যক্রমে যুক্ত হয়েছি ।দক্ষ বিশেষজ্ঞ চিকিৎসক ও টেকনিশিয়ানদের সমন্বয় চিকিৎসা সেবা চলছে। একই সাথে আধুনিক পলিমার চেইন রি-অ্যাকশন (পিসিআর) মেশিনে করোনাভাইরাস (কোভিড -১৯) রোগ নির্ণয়ের মাধ্যমে মহামারীর মধ্যে নন কোভিড রোগীদের সর্বোচ্চ সুচিকিৎসা নিশ্চিত করা হয়েছে।
বর্তমানে এই হাসপাতালে ১৮ জন করোনা আর্ক্রান্ত রোগী ভর্তি আছেন এবং ১ জন আইসিইউ সাপোর্টে আছেন।ইতিমধ্যেই অনেকেই সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন।
বিশ্ব মহামারির মানবিক বিপর্যয়ের এই দু:সময়ে রানা প্লাজার হতাহতদের পাশে সর্বচ্চ সেবা দিয়ে শীর্ষে অবস্থানে থাকা এনাম মেডিকেল কলেজ হসপিটাল আবারও জাতির পাশে অবস্থান নিতে পেরেছে বলে সাভারবাসী গর্ববোধ করছে।