সাভারে পিছিয়ে পড়া জনগোষ্ঠী শিশুদের নিয়ে ‘জাবিফ পাঠশালা’ উদ্বোধন করলেন ইউপি চেয়ারম্যান সমর।

0
137


অালোর যুগ রিপোর্ট ;-
সাভার তেতুলঝোড়া ইউনিয়ন এর চেয়ারম্যান “ফকরুল আলম সমর বলেছেন, যেখানে বাংলাদেশ তথা বিশ্বব্যাপী মানুষের বিবেক ধংশ প্রায়,সেখানে জাগ্রত বিবেক ফাউন্ডেশন ‘জাবিফ’ পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিশুদের নিয়ে ক্ষুদ্র পরিসরে হলেও একটি পাঠশালা স্থাপন করে প্রশংসনীয় ভুমিকা রেখেছে। তিনি বলেন,জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পিছিয়ে থাকা জনগোষ্ঠীকে মূল স্রোতের সাথে নিয়ে এগিয়ে যেতে হবে,যার বাস্তবায়নে এগিয়ে এসেছেন অাজকের জাবিফ, এর সাহসী এই ছোট ভাই-বোনরা।সকল ধরনের সহযোগীতার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন,এই চলার পথ যেন শেষ না হয়। তিনি ঐ স্থানে ৫০ শিশুর পড়াশুনার জন্য একটি দোচালা ঘর সহ দরিদ্র জনগোষ্টির দুই কন্যার বিবাহের সকল দায়ীত্ব গ্রহন করেন।

গত মঙ্গলবার সাভারের তেতুলঝোড়া ইউনিয়নের পুলিশ টাউন এলাকায় জাগ্রত বিবেক ফাউন্ডেশন জাবিফ এর ‘জাবিফ পাঠশালা’র শুভ উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তার বক্তব্যে এ কথা বলেন। এ সময় বিশেষ অতিথি ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট সাভার এর সভাপতি আব্দুল কাদের তালুকদার ।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাগ্রত বিবেক ফাউন্ডেশন এর সভাপতি,গণবিশ্ববিদ্যালয়ের অাইন বিভাগের শিক্ষার্থী, সমাজ সেবামূলক কাজে প্রশংসনিয় ভুমিকা রাখায় স্থানীয় ভাবে সর্বজন সমাদৃত “মনি মুক্তা ইসলাম”। উপস্থাপনায় ছিলেন জাগ্রত বিবেক ফাউন্ডেশন এর সাধারন সম্পাদক ও সংস্কৃতিক কর্মি দিদারুল দিপু।

চেয়ারম্যান সমর তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা,তার পুত্র সজিব ওয়াজেদ জয়, স্থানীয় প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান, সাভার উপজেলা পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান মন্জুরুল অালম রাজিব এর পক্ষ থেকে জাগ্রত বিবেক ফাউন্ডেশন কে অসংখ্য শুভেচ্ছা মহতি কার্যক্রমের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রতিবেদক: জাভেদ মোস্তফা।