Saturday, October 19, 2024
Homeজেলার খবর৭০ কেজির পাখি মাছ, দাম হাঁকা হলো ৩৫ হাজার

৭০ কেজির পাখি মাছ, দাম হাঁকা হলো ৩৫ হাজার

আলোর যুগ প্রতিনিধিঃ আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জয়পুরহাটের কালাই বাজারে উঠেছে ৭০ কেজি ওজনের বিরল প্রজাতীর পাখি মাছ। মাছটি দেখতে ভিড় করছেন উৎসুক জনতা। দাম হাঁকা হয়েছে ৩৫ হাজার টাকা। একক কোন ক্রেতা না থাকায় মাছটি কেটে বিক্রি করেছেন। প্রতি কেজি ৫০০ টাকায় বিক্রি করা হচ্ছে বলে জানান মাছ বিক্রেতা।

বৃহস্পতিবার কালাই হাটে গিয়ে দেখা যায়, মাছের হাটে অনেক লোকজনের সমাগম। মাছ বাজারে বিরল প্রজাতীর সামুদ্রিক বিশালাকার একটি পাখি মাছ নিয়ে বসে আছেন বিক্রেতা নজরুল ইসলাম। মাছের চারিদিকে ভীর করে মাছটি দেখছেন হাটে আসা উৎসুক জনতা। এর আগে এই এলাকায় এধরনের মাছ দেখা যায়নি। তাই অনেকে কেনার চেয়ে দেখেই বেশি তৃপ্তি নিচ্ছেন। সাথে অবাকও হচ্ছেন।

৮৫ বছর বয়স ইসমাইল হোসেনের। কথা হয় তাঁর সাথে। তিনি বলেন আমার বয়স ৮৫ বছর। জীবনের প্রথম এত বড় মাছ দেখলাম। বেশ ভালই লাগছে। সাধ আছে কিন্তু এত বড় মাছ কেনার সামর্থ নেই। তাই এক কেজি মাছ ৫০০ টাকায় কিনলাম। ছেলে, নাতি ও ছেলে বউদের নিয়ে খেতে পারবো।

মাছ বিক্রেতা নজরুল ইসলাম জানান, শারদীয় দূর্গা পূজা উপলক্ষে মাছটি কুয়াকাটা থেকে বিক্রয়ের উদ্দেশ্যে কালাই হাটে নিয়ে এসেছি। মাছটির ওজন ৭০ কেজি। এর দাম ৩৫ হাজার টাকা চেয়েছি। এত বড় মাছের একক ক্রেতা না থাকায় মাছটি কেটে বিক্রি করছি। কেটে বিক্রি করলে মোটামুটি লাভ হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments