Thursday, September 19, 2024
Homeঅপরাধহাতিয়ার সদ্য সাবেক এমপি মোহাম্মদ আলী আটক

হাতিয়ার সদ্য সাবেক এমপি মোহাম্মদ আলী আটক

আলোর যুগ প্রতিনিধিঃ নোয়াখালী (হাতিয়া)-৬ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীকে আটক করেছে নৌ-বাহিনীর সদস্যরা। রবিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন নৌবাহিনী হাতিয়ার কন্টিনজেন্ট কমান্ডার মুশফিকুর রহমান। এর আগে শনিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার ওছখালীর নিজ বাসভবন থেকে তাকে আটক করা হয়।

তার ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন জানান, নিরাপত্তার স্বার্থে সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী, তার স্ত্রী সাবেক সংসদ সদস্য আয়েশা ফেরদাউস ও তাদের ছেলে হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক আলী অমিসহ তিনজনকে নৌবাহিনীর সদস্যরা তাদের হেফাজতে নেয়। তবে তিনি দাবি করেন, তাদের তুলে নিয়ে যাওয়া হয়নি। ওই সময় তিনি ঘটনাস্থলে ছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার প্রধান সড়কে সাবেক এমপি মোহাম্মদ আলীকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করে হাতিয়া উপজেলা বিএনপি ও তার সহযোগী সংগঠনগুলো। এছাড়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ বিভিন্ন অনুষ্ঠানে মোহাম্মদ আলীর বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরেন। তিনি আরও অভিযোগ করেন, হাতিয়ার প্রায় সাত লাখ মানুষকে জিম্মি করে রেখেছেন মোহাম্মদ আলী।

স্থানীয়দের অভিযোগ, গত ১৬ বছর নিজের নির্বাচনী এলাকায় বিরোধী মতের কাছে মোহাম্মদ আলী এক আতঙ্কের নাম ছিল। আওয়ামী লীগের নাম ভাঙিয়ে তার একক নিয়ন্ত্রণে হাতিয়া হয়ে ওঠে অনিয়ম ও নৌরাজ্যের স্বর্গরাজ্য। কমান্ডার মুশফিকুর রহমান আরও জানান, হাতিয়ার আইনশৃঙ্খলা এবং সার্বিক শান্তি বজায় রাখার জন্য মোহাম্মদ আলীকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। হাতিয়া থানার কার্যক্রম না থাকায় তাকে আটক দেখিয়ে চট্টগ্রামে পাঠানো হবে। তবে তার স্ত্রী ও ছেলেকে নৌবাহিনীর হেফাজতে নেওয়া হয়নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments