Sunday, October 20, 2024
Homeআন্তর্জাতিকসৈন্যদের যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন চীনা প্রেসিডেন্ট

সৈন্যদের যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন চীনা প্রেসিডেন্ট

আলোর যুগ প্রতিনিধিঃ নিজ দেশের সৈন্যদের যুদ্ধের প্রস্তুতি জোরদারে আহ্বান জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। তাইওয়ানের চারপাশে চীনের সেনাবাহিনীর বৃহৎ আকারের সামরিক মহড়ার কয়েকদিন পর জিনপিংয়ের এই আহ্বান সামনে এলো। চীনের রাষ্ট্র পরিচালিত সম্প্রচারকারী সিসিটিভি অনুসারে, গত বৃহস্পতিবার পিপলস লিবারেশন আর্মি রকেট ফোর্সের একটি ব্রিগেড পরিদর্শন করার সময় প্রেসিডেন্ট শি জিনপিং তার এই মন্তব্য করেন।

তিনি বলেছেন, সামরিক বাহিনীকে বিস্তৃতভাবে প্রশিক্ষণ এবং যুদ্ধের প্রস্তুতি জোরদার করা উচিত (এবং) নিশ্চিত করা উচিত যে, সৈন্যদের দৃঢ় যুদ্ধের সক্ষমতা রয়েছে। তিনি আরও বলেছেন, সৈন্যদের অবশ্যই তাদের কৌশলগত প্রতিবন্ধকতা অনুযায়ী যুদ্ধের সক্ষমতা বাড়াতে হবে।

চীন তাইওয়ানকে নিজের ভূখণ্ডের অংশ হিসেবে দাবি করে থাকে এবং সাম্প্রতিক বছরগুলোতে স্ব-শাসিত এই দ্বীপের চারপাশে বেইজিং তার শক্তি প্রদর্শন ব্যাপকভাবে বাড়িয়েছে। চীনের কমিউনিস্ট নেতারা জোর দিয়ে বলেছেন, তারা তাইওয়ানকে বেইজিংয়ের নিয়ন্ত্রণে আনতে শক্তি প্রয়োগ করতেও অস্বীকার করবেন না। সিসিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, শি জিনপিং বৃহস্পতিবার বলেছেন- চীনের সামরিক বাহিনীকে অবশ্যই দেশের কৌশলগত নিরাপত্তা এবং মূল স্বার্থ রক্ষা করতে হবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments