Saturday, October 19, 2024
Homeআন্তর্জাতিকসিনওয়ারের মৃত্যু বেদনাদায়ক: খামেনি

সিনওয়ারের মৃত্যু বেদনাদায়ক: খামেনি

আলোর যুগ প্রতিনিধিঃ ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যুকে বেদনাদায়ক বললেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতোল্লাহ আলী খামেনি। সেইসঙ্গে ইসরায়েলবিরোধী বাহিনীর প্রতি সমর্থন অব্যাহত থাকবে বলে অঙ্গীকার করেছেন। শনিবার (১৯ অক্টোবর) ইরান ইন্টারন্যাশনালের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ারের নিহতের ঘটনার দুই দিন পর মুখ খুললেন খামেনি। ইরানের সর্বোচ্চ এই নেতা সিনওয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করে বলেন, এরপরেও এই সংগঠন তাদের প্রচেষ্টা চালিয়ে যাবে। তিনি আরও বলেন, ইয়াহিয়া সিনওয়ারের মৃত্যু সত্ত্বেও হামাস জ্যান্ত আছে এবং জ্যান্ত থাকবে।

বুধবার (১৬ অক্টোবর) হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ার ইসরায়েলি বাহিনীর হামলায় নিহত হন।গাজার রাফায় প্রাণ হারান তিনি। সিনওয়ার ২০১৭ সাল থেকে গাজায় পলিটিক্যাল প্রধান হিসেবে নেতৃত্ব দিয়েছিলেন। ইসরায়েল, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের মতে, গত ৭ অক্টোবরের হামলার মাস্টারমাইন্ড তথা মূল পরিকল্পনাকারী তিনিই ছিলেন। সেই দিন গাজা থেকে ইসরায়েলে ব্যাপক হামলা চালায় হামাসের যোদ্ধারা। এতে ইসরায়েলে অন্তত এক হাজার ২০০ জন নিহত হয়। এছাড়া অন্তত ২৫০ জনকে জিম্মি করে হামাস।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments