Friday, October 18, 2024
Homeজাতীয়সাভারে সাবেক চেয়ারম্যান গফুরের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে বিএনপি'র সংবাদ সম্মেলন

সাভারে সাবেক চেয়ারম্যান গফুরের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে বিএনপি’র সংবাদ সম্মেলন

জাভেদ মোস্তফা, আলোর যুগ প্রতিবেদক

সাভারের আশুলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক ও স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর মিয়ার নামে মিথ্যা মামলা দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে আশুলিয়া থানা বিএনপি।

আজ ৫ অক্টোবর শনিবার সকালে আশুলিয়ার ভাদাইল এলাকায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন তিনি।

সংবাদ সম্মেলনে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে লিখিত বক্তব্যে আশুলিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিয়া বলেন, গত ৫ আগস্ট আশুলিয়ায় ছাত্র-জনতার উপর আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ, পুলিশ ও সশন্ত্র সন্ত্রীদের গুলিতে অনেক মানুষ নিহত ও আহত হন। পরে নিহত ও আহতদের পরিবারের সদস্যরা ঢাকা জেলা বিচারিক আদালত ও আশুলিয়া থানায় হত্যা ও হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। এমন অবস্থায় একটি স্বার্থন্বেসী মহল মামলার বাদীদের ম্যানেজ করে আমার নামে ও দলীয় নেতাকর্মীদের নামে ঢাকা জেলা বিচারিক আদালত ও আশুলিয়া থানায় মিথ্যা মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন, ‘এমন মিথ্যা মামলায় জড়িয়ে দেয়ায় দলীয় নেতাকর্মীরাসহ তিনি বিব্রত অবস্থায় পড়েছেন।

এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে মামলার সত্যতা যাচাই-বাছাই করে মামলা নেওয়ার আহবান জানান। এসব মিথ্যা মামলায় বিএনপির কোনো নেতাকর্মী যেন কোনো রকমের হয়রানির শিকার না হন সে ব্যাপারেও দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে ঢাকা জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খন্দকার শাহ মাঈনুল হোসেন বিল্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক শামছুল ইসলাম, আশুলিয়া থানা বিএনপির সহ-সভাপতি আব্দুল বাছেদ দেওয়ান, সহ-সভাপতি নজরুল ইসলাম, সহ-সভাপতি মোখলেছুর রহমান খান ইলিয়াস শাহী উপস্থিত ছিলেন।
এর আগে গত জুলাইয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাভার ও আশুলিয়া থানায় বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিয়ার নামে আওয়ামী সন্ত্রাসীরা ৫টি মামলা দায়ের করায় । সাংবাদিক সম্মেলনে সে সকল মামলা সহ সকল মামলা প্র্যাহার দাবি করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments