Friday, October 18, 2024
Homeখেলাশেষ মুহূর্তের গোলে চিলিকে হারাল ব্রাজিল

শেষ মুহূর্তের গোলে চিলিকে হারাল ব্রাজিল

আলোর যুগ স্পোর্টসঃ ২০২৬ বিশ্বকাপে নিজেদের জায়গা পোক্ত করতে চিলির বিপক্ষে ম্যাচে জিততেই হতো ব্রাজিলকে। শেষ পর্যন্ত প্রত্যাশিত জয়টি পেয়েছে ব্রাজিল। তবে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের শেষ সময় পর্যন্ত। শুক্রবার (১১ অক্টোবর) বাংলাদেশ সময় ভোর ৬টায় চিলির স্তাদিও ন্যাসিওনাল হুলিও মার্টিনেজ প্রাদানোসে স্বাগতিক চিলির বিপক্ষে মাঠে নামে দরিভাল জুনিয়রের দল।  ম্যাচ দেখে মনে হচ্ছিল ড্র নিয়ে মাঠে ছাড়বে ব্রাজিল। তবে সেটা আর হয়নি।

ম্যাচের শেষ দিকে ব্রাজিলের উদ্ধারকর্তা হয়ে এলেন লুইজ হেনরিক। বদলি নামা এই উইঙ্গার ৮৯তম মিনিটে গোল করলেন, হাঁফ ছেড়ে বাঁচল ব্রাজিল। এই গোলে বিশ্বকাপ বাছাইয়ে চিলিকে ২-১ গোলে হারিয়েছে ব্রাজিল। এটি এবারের বাছাইয়ে ৯ ম্যাচে ব্রাজিলের পঞ্চম জয়। যে জয় সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের পয়েন্ট তালিকার চারে তুলে এনেছে।

সফরকারীদের ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল হজম করতে হয়। ফেলিপ লয়োলার ক্রস থেকে দারুণ এক হেডে দলকে এগিয়ে দেন এডুয়ার্ডো ভার্গাস। এরপর বেশকিছু সুযোগ নষ্ট করে ব্রাজিল। তবে প্রথমার্ধে বাড়ানো সময়ের প্রথম মিনিটে দলকে সমতায় ফেরান ইগোর জেসুস। প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েই গোল করেন এই ফরোয়ার্ড।

দ্বিতীয় হাফে দুই দলই অগোছালো খেলা খেলে। বলতে গেলে দুই দলই ভালো কোনো সুযোগ তৈরি করতে পারেনি। এরই মাঝে বেশকিছু পরিবর্তন করে ব্রাজিল কোচ। ম্যাচের ৬৮ মিনিটে সাভিনিহোর বদলি হিসেবে নামেন লুইজ হেনরিক।

আর তিনিই ম্যাচের ব্যবধান গড়ে দেন। ম্যাচের ৮৯তম মিনিটে ডানদিক থেকে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শট নিয়ে গোল করেন হেনরিক। ম্যাচে বাড়ানো সময়ে কোনো গোল না হলে ব্রাজিলের জয় নিশ্চিত হয়। এই জয়ে বিশ্বকাপ বাছাইপর্বের ৯ ম্যাচে ব্রাজিলের পয়েন্ট ১৩। সমান ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments