Monday, September 16, 2024
Homeআন্তর্জাতিকশীর্ষ কমান্ডারকে হত্যা, রকেটে ইসরায়েলকে ঝাঁঝরা করল হিজবুল্লাহ

শীর্ষ কমান্ডারকে হত্যা, রকেটে ইসরায়েলকে ঝাঁঝরা করল হিজবুল্লাহ

আলোর যুগ প্রতিনিধিঃ শীর্ষ কমান্ডারকে হত্যার প্রতিবাদে ইসরায়েলে দুই শতাধিক রকেট ছুড়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। বুধবার সকাল থেকে ইসরায়েলে এই হামলা শুরু করে সশস্ত্র গোষ্ঠীটি। মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণ-পূর্ব লেবাননে ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার তালেব আব্দুল্লাহ নিহত হন। তার পাল্টা জবাব দিতে হিজবুল্লাহ যোদ্ধারা গতকাল ইসরায়েলে ভয়াবহ রকেট হামলা চালায়।

এই হামলার ফলে হিজবুল্লাহর সাথে ইসরায়েলের সরাসরি যুদ্ধে জড়ানোর শঙ্কা আরো বেড়ে গেছে। দুই পক্ষই বলছে তারা পূর্ণমাত্রার যুদ্ধে জড়াতে প্রস্তুত। হিজবুল্লাহ জানিয়েছে, তারা লেবাননের ভূখণ্ডে ইসরায়েলে ২১৫টি রকেট ছুড়েছে। ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে, তারা হিজবুল্লাহর ছোড়া রকেটগুলোর অধিকাংশই ধ্বংস করে দিয়েছে। তবে এরপরও বেশকিছু রকেট ইসরায়েলি ভূখণ্ডে আঘাত হেনেছে। এতে অনেক এলাকায় আগুন ধরে যায়। তবে ইসরায়েল কোনো হতাহতের খবর জানায়নি।

পাল্টা হিসেবে ইসরায়েলি যুদ্ধবিমানের দক্ষিণ লেবাননের একটি এলাকায় হামলা চালিয়েছে। এর একটি ফুটেজও ছড়িয়ে পড়েছে। ইসরায়েলি সামরিক বাহিনীর বলছে, দক্ষিণ লেবাননের এই এলাকা থেকেই রকেট ছোড়া হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments