Thursday, September 19, 2024
Homeবিনোদনশিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর পদত্যাগ

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর পদত্যাগ

আলোর যুগ প্রতিনিধিঃ বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী পদত্যাগ করেছেন। আজ সোমবার তিনি পদত্যাগ করেছেন বলে জানা গেছে। প্রায় এক যুগ ধরে তিনি শিল্পকলার মহাপরিচালকের পদে ছিলেন। সোমবার সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন শিল্পকলা একাডেমির সচিব (উপসচিব) সালাহউদ্দিন আহাম্মদ।

তিনি বলেন, আমি মন্ত্রণালয়ে এসে জেনেছি মহাপরিচালক লিয়াকত আলী লাকী পদত্যাগ করেছেন। সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ বলেন, উনি পদত্যাগপত্র দিয়েছেন। তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন। লিয়াকত আলী লাকী ২০১১ সালের ৭ এপ্রিল শিল্পকলা একাডেমির মহাপরিচালক হিসেবে নিয়োগ পান। ২০২৩ সালের ২৯ মার্চ তার মেয়াদ সপ্তমবারের জন্য বাড়ানো হয়। এত দীর্ঘ সময় এই দায়িত্বে থাকার নজির আর কারো নেই।

গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগ এবং দেশত্যাগের পরদিন মঙ্গলবার শিল্পকলা একাডেমিতে মহাপরিচালকের দফতরসহ অন্তত ১৫ জন কর্মকর্তার কক্ষে তালা দেন কর্মকর্তা-কর্মচারীদের বিক্ষুব্ধ একটি অংশ। বিক্ষোভ ও দাবির মুখে আওয়ামী লীগ সরকারের পতনের পর মহাপরিচালক লাকী আর তার দফতরে আসেননি। অবশেষে আজ পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments