Friday, October 18, 2024
Homeআন্তর্জাতিকশান্তি আলোচনার জন্য পুতিনের সঙ্গে বসবেন না কমলা, তবে...

শান্তি আলোচনার জন্য পুতিনের সঙ্গে বসবেন না কমলা, তবে…

আলোর যুগ প্রতিনিধিঃ প্রেসিডেন্ট নির্বাচিত হলে ইউক্রেন ইস্যুতে শান্তি আলোচনার লক্ষ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ না করার কথা জানিয়েছেন কমলা হ্যারিস। আলোচনা প্রক্রিয়ায় ইউক্রেনকে যদি একটি পক্ষ হিসেবে অন্তর্ভুক্ত না করা হয়, তাহলে তিনি পুতিনের সঙ্গে সাক্ষাৎ করবেন না বলে জানিয়েছেন।

বর্তমানে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা। আগামী নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিসেবে লড়ছেন তিনি। ধারণা করা হচ্ছে, এবারের নির্বাচনে সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে শক্ত প্রতিদ্বন্দ্বিতা গড়বেন কমলা।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন সামনে রেখে গতকাল সোমবার সিবিএস চ্যানেলে ‘৬০ মিনিটস’ অনুষ্ঠানে কথা বলেন কমলা। সেখানে তাঁর কাছে জানতে চাওয়া হয়, ইউক্রেনে যুদ্ধ বন্ধে রুশ প্রেসিডেন্টের সঙ্গে সরাসরি সাক্ষাৎ করবেন কি না? জবাবে কমলা বলেন, ‘ইউক্রেনকে ছাড়া এই ইস্যুতে কোনো দ্বিপক্ষীয় আলোচনা নয়। নিজেদের ভবিষ্যত নিয়ে কথা বলতে ইউক্রেনকে আলোচনায় রাখতে হবে।’ এর আগে জো বাইডেন প্রশাসন পুতিনের সঙ্গে যেকোনো বৈঠকের সম্ভাবনা নাকচ করে দিয়েছিল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments