Friday, October 18, 2024
Homeখেলারোনালদোর '৯০৬', টানা তৃতীয় জয় পর্তুগালের

রোনালদোর ‘৯০৬’, টানা তৃতীয় জয় পর্তুগালের

আলোর যুগ স্পোর্টসঃ পর্তুগালের হয়ে টানা তৃতীয় ম্যাচে গোল করলেন ক্রিস্টিয়ানো রোনালদো। জয়ের পথে এগিয়ে গেল পর্তুগাল। শনিবার (১২ অক্টোবর) নেশন্স লিগের ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে পর্তুগাল। ম্যাচের শুরুতে বার্নাডো সিলভা সফরকারীদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান রোনালদো। পিওতর জেলেনস্কির গোলে স্বাগতিকরা নাটকীয়তার সম্ভাবনা জাগলেও, শেষ দিকে তাদের আত্মঘাতী গোলে তা আর হয়নি। টানা তৃতীয় জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘এ’ লিগের ১ নম্বর গ্রুপের শীর্ষে আছে পর্তুগাল।

শুরুতে কয়েকটি সুযোগ হাতছাড়া হওয়ার পর ২৬তম মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। ব্রুনো ফার্নান্দেসের হেড পাস পেয়ে, বাঁ পায়ের জোরাল শটে গোলটি করেন বার্নাডো সিলভা। ৩৭তম মিনিটে দলকে ফের উল্লাসে ভাসান রোনালদো। আসরে তিন ম্যাচ খেলে প্রতিটিতেই গোলের দেখা পেলেন রোনালদো। ২০০৭ সালের সেপ্টেম্বরের পর পোল্যান্ডের বিপক্ষে এটি তার প্রথম গোল।

২০২৪ সালে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ৩৩ গোল হলো ৩৯ বছর বয়সী ফরোয়ার্ডের। আন্তর্জাতিক ফুটবলে রেকর্ড গোলদাতার মোট গোল হলো ১৩৩টি। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে পেশাদার ফুটবলে তার মোট গোল এখন ৯০৬টি। ৫৪তম মিনিটে ব্যবধান আরও বাড়ানোর পরিষ্কার সুযোগ পেয়েছিলেন রোনালদো। কিন্তু তিনি বক্সে ফাঁকায় বল পেয়েও শট না নিয়ে ফার্নান্দেসকে পাস দেন, লক্ষ্যে শটই রাখতে পারেননি এই মিডফিল্ডার। পর্তুগালের ওই প্রচেষ্টার পরে একটি সুযোগ পেয়েছিলেন রবের্ত লেভানদোভস্কি। কিন্তু হেড লক্ষ্যে রাখতে পারেননি বার্সেলোনা তারকা।

৭৮তম মিনিটে ব্যবধান কমিয়ে পয়েন্ট পাওয়ার আশা জাগায় পোল্যান্ড। গোলটি করেন ইন্টার মিলান মিডফিল্ডার পিওতর জেলিনস্কি। তবে ৮৮তম মিনিটে তাদের সব আশা শেষ হয়ে যায় নিজেদেরই ভুলে। গোলমুখে প্রতিপক্ষের পায়ে বল যাওয়া আটকাতে নিজেদের জালেই ঠেলে দেন ডিফেন্ডার ইয়ান বেদনারেক।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments