Friday, October 18, 2024
Homeখেলামেসির হ্যাটট্রিক, বলিভিয়াকে গোল বন্যায় ভাসালো আর্জেন্টিনা

মেসির হ্যাটট্রিক, বলিভিয়াকে গোল বন্যায় ভাসালো আর্জেন্টিনা

আলোর যুগ স্পোর্টসঃ  ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে দুই ম্যাচ পর আবারও জয়ের মুখ দেখল আর্জেন্টিনা। বুধবার (১৬ অক্টোবর) ভোরে ঘরের মাঠে বলিভিয়াকে ৬-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা। হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি। আর একটি করে গোল পেয়েছেন জুলিয়ান আলভারেজ, আলমাদা এবং লাউতারো মার্টিনেজ। এস্তাদিও মাস মনুমেন্টালে প্রথমার্ধটা পুরোটাই ছিল আর্জেন্টিনার নিয়ন্ত্রণে।

প্রথম হাফেই তিন গোল করে বিশ্ব চ্যাম্পিয়নরা। মার্টিনেজের পাস ধরে মেসির বাঁ পায়ের ক্লিনিক্যাল ফিনিশ ম্যাচের ১৯ মিনিটে আর্জেন্টিনাকে এনে দেয় লিড। ৪৩ মিনিটে আবারও মেসি-মার্টিনেজ জুটি। তবে এবার গোল করেন মার্টিনেজ। মাঝমাঠ থেকে বল পেয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে পড়েন মেসি। তবে সেখানে থাকা মার্টিনেজকে পাস দেন আর্জেন্টিনার অধিনায়ক। বল পেয়ে ফাঁকা জালে গোল করে লিড দ্বিগুণ করেন ইন্টার মিলানের এই স্ট্রাইকার।

প্রথমার্ধে বাড়ানো সময়ের তৃতীয় মিনিটে আসে ম্যাচের তৃতীয় গোলটি। ৪৮তম মিনিটে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। মেসির মাপা ক্রস পেয়ে বুক দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণ এক গোল করেন জুলিয়ান আলভারেজ। তিন গোলের লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধেও খেলা নিজেদের নিয়ন্ত্রণেই রাখে আর্জেন্টিনা। ৬৫ মিনিটে আলভারেজের বদলি হিসেবে নামেন আলমাদা। আর ৭০তম মিনিটেই গোলের দেখা পান তিনি। ডি-বক্সের ভেতরে মোলিনা বল পেয়ে যান। নিচু ক্রস করেন আলমাদার দিকে। বল পেয়ে ওয়ান টাচে গোল করেন তিনি।

এরপর শুধু মেসি শো। দুই মিনিটে দুই গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন আর্জেন্টিনার অধিনায়ক। ৮৪ মিনিটে মাঝমাঠ থেকে পালাসিওসের কাছ থেকে পাস পেয়ে মেসি বলিভিয়ার দুই খেলোয়াড়কে কাটিয়ে গোল করেন। তার দুই মিনিট পরই ডি-বক্সের ঠিক বাইরে থেকে নিকো পাজের ব্যাক পাস থেকে দারুণ এক গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। শেষ পর্যন্ত এই ৬-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বের কনমেবল অঞ্চলে শীর্ষস্থানটা আরও মজবুত করল মেসির দল। ১০ ম্যাচে ২২ পয়েন্ট আর্জেন্টিনার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments