Friday, October 18, 2024
Homeখেলাভিনিসিয়ুসের নৈপুণ্যে রিয়ালের বড় জয়

ভিনিসিয়ুসের নৈপুণ্যে রিয়ালের বড় জয়

আলোর যুগ স্পোর্টসঃ জাতীয় দলে পারফর্ম করতে না পারলেও রিয়াল মাদ্রিদের জার্সিতে দুর্দান্ত ছন্দে আছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। সেই ধারাবাহিকতায় আরও একবার তিনি চেনা নৈপুণ্য দেখালেন। গোলের সঙ্গে করলেন এক অ্যাসিস্টও। এ ছাড়া রদ্রিগো গোয়েস, কিলিয়ান এমবাপ্পে ও দানি কারভাহালের গোলে বড় জয় পেয়েছে রিয়াল।

সান্তিয়াগো বার্নাব্যুতে গতকাল (শনিবার) লা লিগায় এস্পানিওলকে আতিথ্য দেয় কার্লো আনচেলত্তির দল। তার শিষ্যরা এদিনও প্রথমার্ধে ফিনিশিংয়ের সমস্যায় ভোগে। পরে ম্যাচের দ্বিতীয়ার্ধে নামানো হয় ব্রাজিল তারকা ভিনিকে। শেষের ঝড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা এস্পানিওলকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে।

প্রথমার্ধে দুই দলই কাটিয়েছে গোলখরায়। তবে ঠিকই দাপট দেখিয়েছে স্বাগতিক রিয়াল। গোল না পাওয়ার হতাশায় পুড়িয়েছে ফিনিশিং ব্যর্থতার কারণে। অন্যদিকে, দ্বিতীয়ার্ধে আক্রমণে উঠে ৫৪তম মিনিটে রিয়ালের জালে বল পৌঁছায় সফরকারী এস্পানিওল। তবে সেটি জড়িয়েছে রিয়ালের আগের ম্যাচের নায়ক গোলরক্ষক থিবো কোর্তোয়ার পায়ে লেগে। স্প্যানিশ ফরোয়ার্ড কারেয়াসের শট লক্ষ্যে না থাকলেও, কোর্তোয়ার স্পর্শ পেয়ে সেটি জালে জড়িয়ে যায়। একুশ শতকে রিয়ালের প্রথম গোলরক্ষক হিসেবে লা লিগার ম্যাচে আত্মঘাতী গোল করলেন এই বেলজিয়ান তারকা।

চার মিনিট পরই ম্যাচে ফেরে স্বাগতিকরা। এবার তারা প্রতিপক্ষ গোলরক্ষক গার্সিয়ার ভুলে সমতায় ফেরে। প্রথমে বক্সের বাইরে থেকে ফ্রেদরিকো ভালভার্দের জোরালো শট ঠেকান গার্সিয়া, পরে এক ডিফেন্ডারের ভুলে বল পেয়ে বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে শট নেন বেলিংহ্যাম। বল ধরার চেষ্টায় পারেননি গার্সিয়া, তার হাতে লেগে শরীরের নিচ দিয়ে চলে যায় গোলমুখে। ফাঁকা জালে বল পাঠান কারভাহাল। এরপর বদলি নেমে ৭৫ মিনিটে রদ্রিগোকে বল বাড়ান ভিনিসিয়ুস। ছয় গজ বক্সের মুখ থেকে ডান পায়ে ঠিকানা খুঁজে নেন রদ্রিগো। ৭৮ ভিনি নিজেও গোল পেয়ে যান।

এমবাপের থ্রু বল পেয়ে বক্সে ছুটে গিয়ে বাঁ পায়ের কোনাকুনি নিচু শটে গোলটি করেন এই ২৪ বছর বয়সী তারকা। এবারের লা লিগায় ৬ ম্যাচে তার গোল হলো ৩টি, অ্যাসিস্ট ৪টি। শেষ গোলটি আসে আরেক ব্রাজিলিয়ান এন্ড্রিক ফেলিপের কল্যাণে। তাকে ফাউল করায় ৯০ মিনিটে পেনাল্টি পেয়ে যায় রিয়াল। সফল স্পট-কিকে দলের চতুর্থ গোলটি করেন এমবাপ্পে। এ নিয়ে লা লিগায় ফরাসি অধিনায়ক টানা তিন ম্যাচে পেনাল্টি থেকে গোল করলেন। ২০২২ সালের মার্চ-এপ্রিলে করিম বেনজেমার পর রিয়ালের প্রথম খেলোয়াড় হিসেবে টানা তিন পেনাল্টিতে গোল করলেন এমবা্পে্।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments