Wednesday, October 23, 2024
Homeখেলাবার্সার জয়, লেভানদোভস্কির হ্যাটট্রিক

বার্সার জয়, লেভানদোভস্কির হ্যাটট্রিক

আলোর যুগ স্পোর্টসঃ  গতকাল রাতে ভালেন্সিয়ার বিপক্ষে ৪-২ ব্যবধানে জয়লাভ করে বার্সা। দলটির হয়ে হ্যাটট্রিক করেন রবার্ট লেভানদোভস্কি। বাকি গোলটি আসে ফেরমিন লোপেস থেকে। ভালেন্সিয়ার হয়ে গোল দু’টি করেন হুগো দুরো ও পেপেলু।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। এরপর টানা দুই গোল হজম করে পিছিয়ে পড়ে জাভি হার্নান্দেজের শিষ্যরা। সেখান থেকে হ্যাটট্রিক করে বার্সাকে দারুণ একটি জয় উপহার দিয়েছেন লেভানদোভস্কি।

দারুণ শুরুর পর ২২তম মিনিটে এগিয়ে যায় বার্সা। রাফিনিয়ার ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেন লোপেস। তবে এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ২৭তম মিনিটে ভালেন্সিয়াকে সমতায় ফেরান হুগো দুরো। টের স্টেগেনের ভুলে বল পেয়ে সুযোগের সফল ব্যবহার করেন তিনি।

৩৮তম মিনিটে এগিয়ে যায় ভালেন্সিয়া। গনসালেসকে রোনালদ আরাউহো ফাউল করলে পেনাল্টি পায় তারা। সফল স্পট কিকে দলকে এগিয়ে নেন পেপেলু। তবে প্রথমার্ধে গিয়ে দুঃসংবাদ পেতে হয় তাদের। নিজের ভুলে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় দলের গোলরক্ষককে। বিরতির পর দুর্দান্ত হয়ে ওঠে বার্সেলোনা। একের পর এক আক্রমণ চালাতে থাকে দলটি।

৪৯তম মিনিটে তাদের সমতায় ফেরান লেভানদোভস্কি। ইলকাই গিনদোয়ানের ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করেন তিনি। ৮২তম মিনিটে ফের বার্সাকে এগিয়ে নেন পোলিশ তারকা। কর্নার থেকে উড়ে আসা বল আরাউহোর হেড থেকে পেয়ে যান তিনি। পাল্টা হেডে বল জালে পাঠাতে ভুল করেননি এই স্ট্রাইকার।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে দুর্দান্ত এক ফ্রি কিকে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন পোলিশ তারকা। তার জোরাল শটে ঝাঁপিয়ে বলে হাত ছোঁয়ালেও রুখতে পারেননি গোলরক্ষক। লা লিগায় লেভানদোভস্কির এটা প্রথম হ্যাটট্রিক। এবারের লিগে তার মোট গোল হলো ১৬টি।

এই জয়ে ৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দুইয়ে বার্সেলোনা। ২ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে জিরোনা। সমান ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে শিরোপার খুব কাছে রিয়াল মাদ্রিদ। ৪৭ পয়েন্ট নিয়ে আট নম্বরে ভালেন্সিয়া।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments