Thursday, September 19, 2024
Homeক্রিকেটবাংলাদেশের বিপক্ষে ভারতের প্রথম টেস্টের মূল একাদশ চূড়ান্ত?

বাংলাদেশের বিপক্ষে ভারতের প্রথম টেস্টের মূল একাদশ চূড়ান্ত?

আলোর যুগ স্পোর্টসঃ  বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম টেস্ট। দল ঘোষণা হয়ে গেলেও এখনও প্রথম একাদশ ঘোষণা করা হয়নি এখনো। তবে সোমবারের অনুশীলনে সম্ভাব্য প্রথম একাদশের ইঙ্গিত পাওয়া গিয়েছে। যেভাবে ক্রিকেটারেরা ব্যাট করতে এসেছেন বা বল করেছেন, তাতে কারা খেলবেন তা মোটামুটি বোঝা গিয়েছে।

সোমবার সকালে সবার আগে বিরাট কোহলিকে ব্যাট করতে দেখা যায়। পাশের নেটে ব্যাট করতে নামেন যশস্বী জয়সওয়াল। তারা যশপ্রীত বুমরা এবং রবিচন্দ্রন অশ্বিনের বল খেলেন। তার পরে রোহিত শর্মা, শুভমন গিল, সরফরাজ খান একে একে ব্যাট করেন। দলীপ ট্রফি খেলে এ দিনই ভারতীয় দলের সঙ্গে প্রথম অনুশীলন করেন সরফরাজ। রোহিত নজর দিয়েছিলেন স্পিনারদের খেলার উপরেই। রবীন্দ্র জাদেজা, ঋষভ পান্ত, মোহাম্মদ সিরাজকেও ব্যাটিং অনুশীলন করতে দেখা গিয়েছে। স্থানীয় বোলারদের বিরুদ্ধে তারা ব্যাট করেন। থ্রোডাউনও নেন। গোটা অনুশীলনেই বাউন্সি বোলিংয়ের বিরুদ্ধে খেলতে দেখা গিয়েছে।

চেন্নাইয়ে এ বার যথেষ্ট পরিমাণে বাউন্স থাকার কথা বলা হলেও, তিন পেসারে খেলার সম্ভাবনা কম। সে ক্ষেত্রে বুমরা এবং সিরাজ হতে পারেন দুই পেসার। সঙ্গে অশ্বিন, জাডেজা এবং কুলদীপ হতে পারেন তিন স্পিনার। অক্ষর পটেলকে বসতে হতে পারে। ব্যাটিংয়ে সরফরাজ না কেএল রাহুল কাকে নেওয়া হয় তা নিয়ে জল্পনা অব্যাহত। তবে ধ্রুব জুরেলের জায়গায় ঋষভ পন্থের ফেরা পাকা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments