Friday, October 18, 2024
Homeজাতীয়নির্ভয়ে আনন্দমুখর পরিবেশে সাভারে পূজা উদযাপন করবেন : সাবেক এমপি ডা....

নির্ভয়ে আনন্দমুখর পরিবেশে সাভারে পূজা উদযাপন করবেন : সাবেক এমপি ডা. সালাউদ্দিন

আলোর যুগ প্রতিবেদক:
সনাতন ধর্মালম্বীদের আসন্ন শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপনের লক্ষ্যে সাভার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সাভার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় সাভারের সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা ডা. দেওয়ান মোঃ সালাউদ্দিন বাবু হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে বলেন, কোন ভয়ভীতি নয় নির্ভয়ে আনন্দমুখর পরিবেশে পূজা উদযাপন করবেন। এতে যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে তাহলে তাকে ছেড়ে দেয়া হবে না।

তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের পক্ষ থেকে প্রতিটি পূজামন্ডপে ৫০০ কেজি করে চাল দেয়া হবে। তবে এ চালের মান যেন ভালো হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনির বলেন, পূজার সময়ে রাতে যেন লোডশেডিং না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। নামাজের সময় অবশ্যই পূজার কার্যক্রম বন্ধ রাখতে হবে। সরকারের বেধে দেয়া নির্ধারিত সময়ের মধ্যেই দুর্গা বিসর্জনের কার্যক্রম শেষ করার দিকে সকলের আন্তরিকে চেষ্টা থাকতে হবে।

সাভার উপজেলা নির্বাহী অফিসার মো: আবুবকর সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাভারের সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা ডা. দেওয়ান মোঃ সালাউদ্দিন বাবু, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা উত্তরের জামায়াতে ইসলামীর আমির আফজাল হোসেন, সাভার থানা বিএনপির সাবেক সভাপতি ও তেঁতুলঝোড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাজী মো: জামালউদ্দিন সরকার, সাভার পৌরসভার সাবেক মেয়র বিএনপি নেতা আলহাজ¦ মো: রেফাতউল্লাহ, সাভার পৌর বিএনপির সভাপতি সাবেক কাউন্সিলর খন্দকার শাহ্্ মাইনুল হোসেন বিল্টু, সাভার প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ফুলকি’র সম্পাদক নাজমুস সাকিব, পূজা উদযাপন কমিটির সভাপতি সাংবাদিক বরুন ভৌমিক নয়ন, হিন্দু বৈধ্য খ্রিস্টান ঐক্য পরিষদের সাভার শাখার সভাপতি উত্তম ঘোষ, সাভার ও আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক এবং বিভিন্ন ইউনিয়নের পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

সভায় পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ দাসের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সাভার সদর সার্কেল মো: রাশেদ ইসলাম নূর, ঢাকা জেলা উত্তর জামায়াতে ইসলামীর সেক্রেটারি মো: শাহাদাত হোসেন, সাভার থানা জামায়াতে ইসলামীর আমির আব্দুল কাদের, ঢাকা জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর খোরশেদ আলম, সাভার পৌর বিএনপির সাধারণ সম্পাদক হাজী বদিউজ্জামান বদির, সাভার উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মিনি আক্তার উর্মি প্রমুখ।

সভায় উপজেলার পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ আসন্ন দুর্গাপূজা সুন্দরভাবে উদযাপনের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। এসময় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবারের শারদীয় দুর্গাপূজার নিরাপত্তা ব্যবস্থায় সার্বিক সহযোগিতার করার আশ^াস ব্যক্ত করেন।

সভায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজা পালনের জন্য সকলের প্রতি আহবান জানান বক্তারা। প্রতিটি মন্ডপের নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করার পাশাপাশি নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ যাতে সঠিকভাবে সরবরাহ করা হয় সেজন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হয়।
আয়োজকরা জানান, সাভার উপজেলায় এবার ১৯১টি পূজা মন্ডপে জাঁকজমকপূর্ণভাবে আয়োজনে এবারের শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে, আর এরই মধ্যে মন্ডপে মন্ডপে প্রতিমা তৈরি, সাজসজ্জার কাজসহ যাবতীয় প্রস্তুতির কাজ চলছে।

উল্লেখ্য, আগামী ৯ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এবার পূজা মন্ডপগুলােতে সিসি ক্যামেরায় আওতাভুক্ত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments