Friday, October 18, 2024
Homeআন্তর্জাতিকনির্বাচন শান্তিপূর্ণ হবে কিনা তা নিশ্চিত নয় বাইডেন

নির্বাচন শান্তিপূর্ণ হবে কিনা তা নিশ্চিত নয় বাইডেন

আলোর যুগ প্রতিনিধিঃ আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচন শান্তিপূর্ণ হওয়ার ব্যপারে নিশ্চিত নন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।শুক্রবার (৪ অক্টোবর) রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের উস্কানিমূলক মন্তব্যের উদ্ধৃতি দিয়ে এ কথা বলেছেন বাইডেন। ট্রাম্প এখনো ২০২০ সালের নির্বাচনে পরাজয়ের বিষয়টি মেনে নিতে পারছেন না। বাইডেন নির্বাচনের আগে ক্রমবর্ধমান বেলিকোস ভাষায় প্রচারণার জন্য উদ্বেগ প্রকাশ করে আইনপ্রণেতা ও বিশ্লেষকদের সতর্ক করেন।

ট্রাম্প বাইডেনের কাছে পরাজয়ের পর ব্যাপক প্রতারণার অভিযোগ করেছেন। ট্রাম্পের দাঙ্গাবাজ সমর্থকরা বিক্ষুদ্ধ হয়ে ক্যাপিটল হিলে ব্যাপক ভাঙচুর করে। ট্রাম্প গত জুলাই ও সেপ্টেম্বরে দুই দফা দৃশ্যত হত্যা প্রচেষ্টা থেকে বেঁচে গিয়েছিলেন।নির্বাচন নিয়ে আলোচনা করার সময় সাংবাদিকদের বাইডেন বলেছেন, ‘আমি আত্মবিশ্বাসী যে, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে এই নির্বাচন শান্তিপূর্ণ হবে কিনা তা নিশ্চিত না।

ট্রাম্প যা বলেছেন এবং নির্বাচনের শেষ মুহূর্তেও যা বলছেন, নির্বাচনের ফলাফল পছন্দ না হলে তা হবে বিপজ্জনক।’ পরাজিত রিপাবলিকান তার কয়েকশ’ সমর্থককে ‘নরকের মতো লড়াই করার’ উস্কানি দেওয়ার অভিযোগে ট্রাম্পকে ২০২১ সালে ইমপিচ করা হয়েছিল। এ সময় তার সমর্থকরা পুলিশকে মারধর এবং ক্যাপিটল হিলের দরজা-জানালা ভেঙে চুরমার করে ফেলে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments