Friday, October 18, 2024
Homeজাতীয়নতুন মামলায় সালমান-মামুন-জিয়াউল গ্রেফতার

নতুন মামলায় সালমান-মামুন-জিয়াউল গ্রেফতার

আলোর যুগ প্রতিনিধিঃ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান ও পুলিশের সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে পরিবহন শ্রমিক সোহেল হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত। এছাড়া সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিরাপত্তা বাহিনীর প্রধান কর্নেল (অব.) মো. তৌহিদুল ইসলাম চৌধুরীকে গুমের মামলায় বহিষ্কৃত সেনা অফিসার মেজর জেনারেল জিয়াউল আহসানকেও গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৬ অক্টোবর) তাদের কারাগার থেকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা তাদের এসব মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুর রহমান তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে তাদের গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেন এবং পরবর্তীতে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সোহেলকে হত্যাচেষ্টার মামলায় অভিযোগ করা হয় যে, বৈষম্যবিরোধী ছাত্র জনতার আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট বিকেল সাড়ে ৫টার দিকে খিলগাঁও থানাধীন শহীদ বাকি সড়কের খিলগাঁও পল্লীমা স্কুলের সামনে ছাত্র জনতার ওপর সরকার দলীয় সমর্থক এবং পুলিশের যৌথ বাহিনী ইট-পাটকেল, টিয়ার গ্যাস, রাবার বুলেট, ছড়া গুলি ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। পুলিশের ছড়া গুলিতে সোহেল আহত হন।

খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর প্রধান কর্নেল (অব.) মো. তৌহিদুল ইসলাম চৌধুরীকে ২০১৮ সালের ২৭ ডিসেম্বর এলিফ্যান্ট রোডের বাসা থেকে সাদা পোশাকধারী ব্যক্তিরা তুলে নিয়ে যায়। দুই দিন গুম করে রাখার পর ২৯ ডিসেম্বর তাকে দুইটি ভুয়া মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। পরবর্তীতে জামিন পেয়ে থানায় অভিযোগ করতে গেলে তার সাধারণ ডায়েরি (জিডি) নথিভুক্ত করা হয়নি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments