Friday, October 18, 2024
Homeবিনোদনচার বাউলের গান নিয়ে লালন ব্যান্ডের অ্যালবাম

চার বাউলের গান নিয়ে লালন ব্যান্ডের অ্যালবাম

আলোর যুগ বিনোদনঃ চার বাউল সাধকের গান নিয়ে নতুন অ্যালবাম আনছে ‘লালন’ ব্যান্ড। সাতটি গান নিয়ে সাজানো এই অ্যালবামের নাম দেওয়া হয়েছে ‘বাংলার বাউল’ বা ‘বাউলস অব বেঙ্গল’। বাউল সম্রাট ফকির লালন সাঁইয়ের ‘একটা বদ হাওয়া’ শিরোনামের গান রিলিজ দেওয়ার মধ্য দিয়ে শুরু হয়েছে এই অ্যালবামের প্রচার কাজ।

এই গানে কণ্ঠ দিয়েছে ব্যান্ডের লিড ভোকালিস্ট নিগার সুলতানা সুমি। সংগীতায়োজন করেছেন দলনেতা ও ড্রামার থিন হান মং তিতি। তিতি বলেন, ধারাবাহিকতা বজায় রেখে কিছুটা বিরতি দিয়ে দিয়ে এই মাসেই পুরো অ্যালবামটি প্রচার করা হবে।

চলতি মাসের ১৪ তারিখ গেছে ফকির লালন শাহের ২৫০তম জন্মবার্ষিকী আর ১৭ তারিখ আসছে তিরোধান দিবস, এই দুই দিবসকে কেন্দ্র করে এই অ্যালবামের প্রচার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে তিতি জানিয়েছেন। তিনি বলেন, বাংলার বাউল’ নামও দেওয়া হয়েছে সেই ভাবনা থেকেই। বাংলার বাউল সাধকদের সম্মান জানাতে অ্যালবামটি করা হয়েছে। গানগুলো আগেই প্রস্তুত ছিল, কেবল প্রচার কাজটা এতদিন শুরু হয়নি।

তিতি জানিয়েছেন, অ্যালবামের সাতটি গানের মধ্যে লালন সাঁইয়ের চারটি। এগুলো হল-‘একটা বদ হাওয়া’, ‘সত্য বল সুপথে চল’, ‘মান তরঙ্গ’ ও ‘অধর চাঁদ’। আর বাকি তিনটির মধ্যে আছে শাহ আবদুল করিমের ‘তোমারও পিরিতে বন্ধুরে’, রাধারমণ দত্তের ‘বন্ধু দয়াময়’ এবং বিজয় সরকারের ‘আমি যারে বাসি ভালো’ শিরোনামের গান। এতে আরও গান যুক্ত হতে পারে বলে জানিয়েছেন তিতি।

অ্যালবামের গানগুলোকে লালন বা অন্য শিল্পীদের গানের গতানুগতিক ধারা থেকে কিছু ভিন্ন বলছেন তিতি। লালন ব্যান্ডে বর্তমান লাইনআপে রয়েছে নিগার সুলতানা সুমি (লিড ভোকাল), থিন হান মং তিতি (ড্রামস), তাহজিব উর রশীদ (বেজ), আরাফাত বসুনিয়া (কি-বোর্ড), মহন্ত সরকার (গিটার), শারুফ ইসলাম ফায়াস (হারমোনিক ভোকাল)।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments