Friday, October 18, 2024
Homeঅপরাধআশুরা ও তাজিয়া মিছিল কেন্দ্রিক জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই: ডিএমপি কমিশনার

আশুরা ও তাজিয়া মিছিল কেন্দ্রিক জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই: ডিএমপি কমিশনার

আলোর যুগ প্রতিনিধিঃ ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, তাজিয়া মিছিলকে কেন্দ্র করে অতীতে জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। তাই এ বিষয়টিকে মাথায় রেখে এবছর আমরা সার্বিক নিরাপত্তা ব্যবস্থা প্রণয়ন করেছি। তবে এবার আশুরা ও তাজিয়া মিছিল কেন্দ্রিক জঙ্গি হামলার কোনো আশঙ্কা নেই। সোমবার (১৫ জুলাই) সকালে রাজধানীর পুরান ঢাকায় পবিত্র আশুরা ও তাজিয়া মিছিলকে কেন্দ্র করে ইমামবাড়ায় নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন ডিএমপি কমিশনার।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, এরই মধ্যেই নিরাপত্তা স্বার্থে আমরা আশপাশে তল্লাশি সম্পন্ন করেছি। পোশাকে ও সাদা পোশাকে পুলিশ ও গোয়েন্দা সদস্য কাজ করছে। ইমামবাড়ার আশপাশে যেসব উঁচু ভবন রয়েছে সেসব ভবন থেকে কেউ বা কোনো গোষ্ঠি যাতে কোনো বিশৃঙ্খল পরিস্থিতি ঘটাতে না পারে সেজন্য এসব ভবনের উপরেও ও নিচে পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন থাকবে।

তিনি বলেন, আগামী ১৭ জুলাই পবিত্র আশুরা উপলক্ষে ঢাকা মহানগরে শিয়া সম্প্রদায়ের ধর্মীয় আচার, তাজিয়া মিছিল অনুষ্ঠিত হবে। ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। ডিএমপি কমিশনার বলেন, মিছিলে অংশগ্রহণকারীদের যেহেতু পতাকা নেওয়ার একটি প্রচলন রয়েছে সেজন্য পতাকা যাতে খুব বেশি উঁচু না হয় বৈদ্যুতিক তারের সঙ্গে যেন স্পর্শ না করে সে বিষয়ে খেয়াল রাখার জন্য কর্তৃপক্ষসহ সবাইকে সতর্ক করা হচ্ছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments