Thursday, September 19, 2024
Homeজাতীয়আতঙ্কিত না হতে গভর্নরের আহ্বান

আতঙ্কিত না হতে গভর্নরের আহ্বান

আলোর যুগ প্রতিনিধিঃ আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ড. আহসান এইচ মনসুর। বুধবার কেন্দ্রীয় ব্যাংকের সম্মেলন কক্ষে এক ব্রিফিংয়ে তিনি এ আহ্বান জানান।

গভর্নর বলেন, আমরা চেষ্টা করছি আমানতকারীরা যাতে প্রত্যেকটা পয়সা বুঝে পান। আপনারা ধৈর্য ধরেন। আমরা সে ব্যবস্থা করবো। ব্যাংক খাতে যেন সুশাসন ফিরে আসে। সবাই মিলে এক সাথে গেলে কেউই টাকা পাবেন না। যেটুকু না তুললেই নয়, সেটা তুলুন। এক এক করে যান।

তিনি বলেন, আমরা সর্বাত্মক চেষ্টা করছি। ব্যাংক খাতকে স্বাভাবিক করার। বাংলাদেশে এখন পর্যন্ত কোনো ডিপোজিটর তার টাকা হারায় নাই। আগের যেসব ত্রুটি-বিচ্যুতিগুলো হয়েছে সেগুলো নির্মোহভাবে সমাধান করা হবে।

আহসান এইচ মনসুর বলেন, রাজনৈতিক সংস্কার ঠিকমতো না হলে অর্থনৈতিক সংস্কার সম্ভব না। রাষ্ট্রযন্ত্র আগে ঠিক হতে হবে। আগামী দু’তিন মাসে যে জিনিসপত্রের দাম কমে যাবে, তা এখনই বলা যাবে না। এজন্য এক্সচেঞ্জ রেট মোটামুটি স্টেবল রাখার চেষ্টা করা হচ্ছে।

আমাদের লক্ষ্য হলো রিজার্ভটাকে না কমিয়ে সরকারকে সহায়তা করা। এক্সচেঞ্জ রেট স্টেবল থাকলে আমদানি ব্যয় বাড়ার সম্ভাবনা নেই। কেন্দ্রীয় ব্যাংকের অবশ্যই রিফর্ম করা হবে। তিনি আরও বলেন, ইসলামী ব্যাংক সঠিকভাবে কাজ না করলে প্রয়োজনে আমরা ইসলামী ব্যাংকের বোর্ডও ভেঙে দেব।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments