Sunday, September 8, 2024
Homeখেলাঅলিম্পিকে দুই ঘণ্টা পর আর্জেন্টিনার গোল বাতিল, বিস্মিত মেসি!

অলিম্পিকে দুই ঘণ্টা পর আর্জেন্টিনার গোল বাতিল, বিস্মিত মেসি!

আলোর যুগ স্পোর্টসঃ আর্জেন্টিনা-মরক্কো ম্যাচে দেখা যায় নানা নাটকীয়তা। দ্বিতীয়ার্ধে ১৫ মিনিট সময় বাড়িয়ে দেওয়ার পাশাপাশি ম্যাচে বেশ কয়েকটি বিতর্কিত কাণ্ড দেখা যায়। স্টেডিয়াম থেকে আর্জেন্টাইন ফুটবলারদের দুয়োধ্বনি দেওয়ার পাশাপাশি বোতল বৃষ্টিও দেখা যায়।

প্যারিস অলিম্পিকে গতকাল মরক্কোর বিপক্ষে সেত এঁতিয়েনে খেলতে নামে আর্জেন্টিনা। ২-১ ব্যবধানে পিছিয়ে থাকলেও তারা দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের ১৬তম মিনিটে গোল করে ম্যাচ ড্র করে। তখনই শুরু হয় হাঙ্গামা। গ্যালারি থেকে প্রথমে বোতল বৃষ্টি এরপর কিছু দর্শক নেমে আসে মাঠেও। ঘণ্টাখানেক চলতে থাকে এই নাটক। সব নাটকীয়তা শেষে রেফারি আর্জেন্টিনার গোলটি বাতিল ঘোষণা করে।

ভিএআর দেখে জানা যায় ক্রিস্তিয়ান মেদিনার পায়ের পাতার কিছু অংশ অফসাইডে ছিল। তখন গোল বাতিল করেন ম্যাচের দায়িত্বে থাকা সুইডিশ রেফারি। পরে হার নিয়ে মাঠ ছাড়তে হয় মাশ্চেরানোর দলকে। ম্যাচটি টিভিতে দেখেছেন দেশটির সুপারস্টার লিওনেল মেসি। আর গোল বাতিলের পরই ইনস্টাগ্রামে পোস্ট করতে দেখা যায় তাকে। ইনস্টাগ্রাম স্টোরিতে মেসি লিখেন ‘ইনসোলিতো’ অর্থাৎ ‘অবিশ্বাস্য’! এই এক শব্দের সঙ্গে মেসি যুক্ত করে দেন বিস্ময়সূচক ইমোজিও। ম্যাচ শেষে অবশ্য নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেন দলের কোচ মাশ্চেরানো। পুরো ম্যাচকে তিনি সার্কাস হিসেবেই অভিহিত করেছেন।

আয়োজকদের সমালোচনা করে মাশ্চেরানো বলেন, ‘আমার জীবনে দেখা এটাই সবচেয়ে বড় সার্কাস। জানি না একটি খেলার মুহূর্ত রিভিউ করতে তারা কেন ১ ঘণ্টা ২০ মিনিট সময় নিল। মেদিনার গোলে যদি অফসাইড হয়, তবে ম্যাচটি সেভাবেই চালিয়ে যাওয়া যেত। আমার মনে হয় না দেড় ঘণ্টা বিরতি নিয়ে ম্যাচটি আবারও তিন মিনিটের জন্য খেলার প্রয়োজন ছিল।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments