Thursday, September 19, 2024
Homeশিক্ষাঅবশেষে পদত্যাগ করলেন চবির দুই উপ-উপাচার্য ও ছাত্র উপদেষ্টা

অবশেষে পদত্যাগ করলেন চবির দুই উপ-উপাচার্য ও ছাত্র উপদেষ্টা

আলোর যুগ প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহেরের পদত্যাগের কয়েক ঘণ্টার মধ্যেই আরও তিন জন পদত্যাগ করেছেন। বিশ্ববিদ্যালয়ের (চবি) উপ-উপাচার্য অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী (প্রশাসন) ও অধ্যাপক বেনু কুমার দে (একাডেমিক) এবং ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. আলী আজগর চৌধুরী পদত্যাগ করেছেন।সোমবার তিন জনের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ।

তিনি বলেন, আমাদের দুই উপ-উপাচার্য আজকে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে অফিস বন্ধ থাকায় পদত্যাগপত্র হাতে পাইনি। এছাড়াও ছাত্র উপদেষ্টাও পদত্যাগ করেছেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রলীগের হামলা ও হল থেকে শিক্ষার্থীদের বের করে ছাত্রলীগকে আশ্রয় দেওয়ার অভিযোগ তুলে সরকার পতনের পরদিন থেকেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। আন্দোলনে তোপের মুখে সব হল প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডি পদত্যাগ করেন। তবে উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয় অটল থাকেন স্বপদে।

কিন্তু গতকাল রবিবার উপাচার্যকে ক্যাম্পাসে শিক্ষার্থীরা অবাঞ্চিত ঘোষণা করলে সেদিনই তিনি কর্তৃপক্ষের কাছে অব্যাহতি চান। বিষয়টি পরদিন জানাজানি হলে এর কয়েক ঘণ্টার মধ্যেই পদত্যাগ করেন চবির দুই উপ-উপাচার্য। উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপ-উপাচার্য (একাডেমিক) হিসেবে ২০২১ সালের ৬ মে নিয়োগ পান বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক অধ্যাপক বেনু কুমার দে। তবে আরেক উপ-উপাচার্য অধ্যাপক সেকান্দর চৌধুরী উপ-উপাচার্য (প্রশাসন) নিয়োগ পান চলতি বছরের ৬ মার্চ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments