Thursday, September 19, 2024
Homeশিক্ষাঅনলাইন আবেদনে মিলবে ৭ কলেজের সার্টিফিকেট

অনলাইন আবেদনে মিলবে ৭ কলেজের সার্টিফিকেট

আলোর যুগ প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা এখন থেকে অনলাইন আবেদনের মাধ্যমেই সার্টিফিকেট ও নম্বরপত্র তুলতে পারবেন। এর ফলে সার্টিফিকেট পাওয়ার জন্য আবেদন করতে সাত কলেজ শিক্ষার্থীদের সশরীরে আর ঢাবিতে যেতে হবে না।

বিষয়টি নিশ্চিত করে ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তর থেকে কলেজ অধ্যক্ষদের চিঠি পাঠানো হয়েছে। পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরীর সই করা ওই চিঠিতে বলা হয়েছে, অধিভুক্ত সরকারি সাত কলেজের সেবার মান উন্নয়নের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় শিক্ষার্থীর সার্টিফিকেট ও নম্বরপত্রের আবেদন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করার উদ্যোগ নেওয়া হয়েছে।

চিঠিতে আরও বলা হয়েছে, এই কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ‘কলেজের জন্য নির্দেশাবলি’ নামে একটি দিক নির্দেশনা মেইলে পাঠানো হয়েছে। একইসঙ্গে বিষয়টি অতি জরুরি উল্লেখ করে, সব বিভাগে গুরুত্ব সহকারে জানানোর জন্যও চিঠিতে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে সার্টিফিকেট ও নম্বরপত্রের পাওয়ার আবেদন করার জন্য সাত কলেজ শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপস্থিত হয়ে দীর্ঘ প্রক্রিয়া সম্পন্ন করতে হতো। অনলাইন আবেদনের সুযোগ তৈরি হওয়ার ফলে শিক্ষার্থীদের আর আগের মতো ভোগান্তি পোহাতে হবে না।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments