Friday, October 18, 2024
Homeক্রিকেটঅক্টোবর থেকেই শুরু হবে ফ্লিন্টফের নতুন দায়িত্ব

অক্টোবর থেকেই শুরু হবে ফ্লিন্টফের নতুন দায়িত্ব

আলোর যুগ স্পোর্টসঃ কোচিং ক্যারিয়ারে পথচলায় এবার নতুন দায়িত্ব পেলেন অ্যান্ড্রু ফ্লিন্টফ। ইংল্যান্ড লায়ন্সের (‘এ’ দল) প্রধান কোচ হলেন দেশটির সাবেক এই পেস বোলিং অলরাউন্ডার। আনুষ্ঠানিক বিবৃতিতে এই খবর জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আগামী অক্টোবর থেকে শুরু হবে ফ্লিন্টফের নতুন দায়িত্ব।

লায়ন্সের প্রধান কোচ হিসেবে ফ্লিন্টফের প্রথম কাজ হবে দক্ষিণ আফ্রিকা সফর। এরপর আগামী বছরের জানুয়ারিতে তার কোচিংয়ে লাল বলের সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাবে দল। পরে ঘরের মাঠে ভারত ও জিম্বাবুয়ের ‘এ’ দলকে স্বাগত জানাবে ইংল্যান্ড লায়ন্স। নতুন দায়িত্বে ‘এ’ দলের পারফরম্যান্স পরিকল্পনা, কাউন্টিগুলোর সঙ্গে ক্রিকেটারদের উন্নতি পর্যালোচনা, দল বাছাই ও ক্রিকেটারদের মূল্যায়নের দিকে বাড়তি জোর দেবেন ফ্লিন্টফ।

২০২২ সালের ডিসেম্বরে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার পর গত বছর ফের ক্রিকেটে ফেরেন ফ্লিন্টফ। এরই মধ্যে ইংল্যান্ড জাতীয় দলের সহকারী কোচ হিসেবে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে কাজ করেছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে চলমান টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে ব্যাটিং কোচের দায়িত্ব পালন করছেন ইংল্যান্ডের হয়ে ৭৯ টেস্ট খেলা এই ক্রিকেটার। এছাড়া দা হান্ড্রেড-এর সবশেষ আসরে নর্দার্ন সুপারচার্জাসের প্রধান কোচ ছিলেন ফ্লিন্টফ। ইংল্যান্ড লায়ন্সের দায়িত্ব নিলেও সুপারচার্জার্সের প্রধান কোচ হিসেবে কাজ করতে বাধা নেই তার।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments